shono
Advertisement

রামলালা ৫ বছরের শিশু, বিশ্রাম দিতে প্রতিদিন এক ঘণ্টা বন্ধ থাকবে রামমন্দির

জেনে নিন রামলালা দর্শনের সময়।
Posted: 02:27 PM Feb 17, 2024Updated: 02:27 PM Feb 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ বছরের শিশু রামলালা। তাই পর্যাপ্ত বিশ্রাম দরকার তার। সেই কারণেই এবার থেকে প্রতিদিন দুপুরে এক ঘণ্টা করে বন্ধ থাকবে রামমন্দির। অর্থাৎ বদলে যাচ্ছে রামলালা দর্শনের সময়।

Advertisement

অযোধ্যার রামমন্দিরের (Ayodhya Ram Mandir) প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস জানান, শুক্রবার থেকে প্রতিদিন দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত বিশ্রামে থাকবে রামলালা। তাঁর কথায়, “রামলালার বয়স মাত্র পাঁচ বছর। এতক্ষণ জেগে থাকার চাপ সে নিতে পারে না। তাই এই দেবশিশুকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাস্ট। এখন থেকে রোজ মন্দিরের দরজা বেলা সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত বন্ধ থাকবে।”

[আরও পড়ুন: সিংহী ‘সীতা’র নাম নিয়েও ‘নোংরা’ রাজনীতি, বিশ্ব হিন্দু পরিষদকে তোপ বনমন্ত্রী বীরবাহার]

রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের আগে দর্শনের সময় ছিল সকাল ৭টা থেকে সন্ধে ৬টা। মাঝে দেড়টা থেকে ৩.৩০ পর্যন্ত বিরতি থাকত। গত ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার পর থেকেই ভক্তদের ঢল নামতে শুরু করে। প্রায় প্রতিদিন লক্ষ লক্ষ ভক্ত পুজো দিতে পৌঁছে যাচ্ছিলেন রামমন্দিরে। যে কারণে বাড়ানো হয় দর্শনের সময়। ভোর ৬টা থেকে রাত দশটা পর্যন্ত দর্শন করা যাবে বলে জানায় ট্রাস্ট। তবে কিছু আচারের জন্য রামলালাকে ঘুম থেকে ভোর চারটে-তেই উঠে পড়তে হত। সন্ধ্যাতেও দুঘণ্টা চলে নানাপ্রকার আচার। অর্থাৎ ১৮ ঘণ্টা জেগে থাকতে হয় শিশু রামলালাকে। যাতে তার উপর চাপ পড়ছে বলেই দাবি ট্রাস্টের। আর সেই কারণেই এবার থেকে দুপুরে এক ঘণ্টা বিশ্রাম নেবে সে। তাই এই সময়টায় রামলালার দর্শন পাওয়া যাবে না।

[আরও পড়ুন: ‘অযোধ্যার বেকারত্ব ঘোচাচ্ছে রামমন্দির’, রামলালার দর্শন করেই ‘ঢাক পেটালেন’ হেমা মালিনী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement