shono
Advertisement
Himanta Sarma

'গোটা বিশ্বে দক্ষিণপন্থী নেতারাই এখন টার্গেট', ট্রাম্পের পাশে দাঁড়িয়ে প্রতিক্রিয়া হিমন্তের

এই হামলা 'জাতীয়তাবাদী' আদর্শকে পরাজিত করতে পারবে না, মন্তব্য অসমের মুখ্যমন্ত্রীর।
Published By: Kishore GhoshPosted: 07:52 PM Jul 14, 2024Updated: 08:19 PM Jul 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর প্রাণঘাতী হামলা হয়েছে। পেনসিলভেনিয়ার সভায় ভাষণের সময় তাঁর কান ঘেঁষে বেরিয়ে যায় আততায়ীর গুলি। এই ঘটনার প্রতিক্রিয়ায় অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার (Himanta Biswa Sarma) মন্তব্য, গোটা বিশ্বেই "দক্ষিণপন্থী নেতারা এখন উগ্র বামেদের টার্গেট।" যদিও এই ধরনের হামলা 'জাতীয়বাদী' আদর্শকে পরাজিত করতে পারবে না।

Advertisement

এদিন ট্রাম্পের হামলার ঘটনার পর প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের পাশে দাঁড়িয়ে সোশাল মিডিয়ায় পোস্ট করেন হিমন্ত। সেখানে তিনি লেখেন, "শারীরিক হামলা হোক বা অন্য কোনও ভাবে, বিশ্বজুড়ে ডানপন্থী নেতারা এখন উগ্র বামপন্থীদের টার্গেট। যদিও এই ধরনের হামলা 'জাতীয়তাবাদী' আদর্শকে পরাজিত করতে পারবে না। কারণ গভীর আধ্যাত্মিক বোধ এর শিকড়, 'জননী জন্মভূমি চ স্বর্গাদপি গরীয়সী' থেকে অনুপ্রাণীত। আমার শুভকামনা রইল ডোনাল্ড ট্রাম্পের প্রতি। তিনি সাহসের পরিচয় দিয়েছেন।" হিমন্ত "StandWithTrump" এবং "NationFirst" হ্যাসট্যাগ ব্যবহার করেছেন নিজের পোস্টে।

 

[আরও পড়ুন: ফের হিংসার বলি মণিপুরে, এবার সশস্ত্র দুষ্কৃতীদের হামলায় নিহত CRPF জওয়ান]

প্রসঙ্গত, পেনসিলভ্যানিয়ার বাটলারে নির্বাচনী জনসভা করছিলেন প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প। তখনই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় এক আততায়ী। গুলি কান ছুঁয়ে বেরিয়ে যায় বর্ষীয়ান নেতার। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্বজুড়ে। ট্রাম্পের উপর হামলার ঘটনার নিন্দা করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

 

[আরও পড়ুন: ৪৬ বছর পর খুলল পুরীর মন্দিরের রত্নভাণ্ডার, ভিতরে কী আছে?]

মার্কিন প্রেসিডেন্টকে লক্ষ্য করে গুলিবৃষ্টিতে ইতিমধ্যেই এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে মার্কিন তদন্তকারী সংস্থা। গুরুতর আহত হয়েছেন আরও দুই ব্যক্তি। তবে সুস্থ রয়েছেন প্রেসিডেন্ট পদপ্রার্থী। পরে ট্রাম্প নিজে এদিনের ভয়াবহ অভিজ্ঞতার কথা জানিয়েছেন সোশাল মিডিয়ায়। লিখেছেন, ‘বুলেট আমার ডান কানের উপরের অংশ ছুঁয়ে বেরিয়ে গিয়েছে। বুলেট আমার ত্বক ছুঁয়ে যেতেই বসে পড়ি। খুব রক্ত পড়ছিল। বুঝতে পারছিলাম ঠিক কী ঘটে গিয়েছে।’ আপাতত নিউ জার্সির বাড়িতে ফিরে গিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পেনসিলভ্যানিয়ার বাটলারে নির্বাচনী জনসভা করছিলেন প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প। সেখানেই হামলা হয়।
  • মার্কিন প্রেসিডেন্টকে লক্ষ্য করে গুলিবৃষ্টিতে ইতিমধ্যেই এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে মার্কিন তদন্তকারী সংস্থা।
Advertisement