shono
Advertisement

খলিস্তানিদের খুনের হুমকির পরই বাড়ল বিদেশমন্ত্রীর নিরাপত্তা

জেড ক্যাটেগরির নিরাপত্তা পাবেন এস জয়শংকর।
Posted: 12:18 PM Oct 13, 2023Updated: 12:18 PM Oct 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশমন্ত্রী এস জয়শংকরের (S Jaishankar) নিরাপত্তা বাড়ানো হল। বৃহস্পতিবার কেন্দ্রের সূত্র মারফত জানা গিয়েছে, ওয়াই থেকে জেড ক্যাটেগরিতে উন্নীত করা হল বিদেশমন্ত্রীর নিরাপত্তা কভার। গোয়েন্দা বিভাগের রিপোর্টের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ফলে এবার থেকে জয়শংকরকে নিরাপত্তা দেবে সিআরপিএফ। এর আগে এই দায়িত্ব ছিল দিল্লি পুলিশের হাতে। কানাডার (Canada) সঙ্গে ভারতের দ্বিপাক্ষিক সম্পর্কের টানাপোড়েনের মধ্যেই জয়শংকরের উপরে হামলা হতে পারে, সেই রিপোর্টের ভিত্তিতেই তাঁর নিরাপত্তা বাড়ানো হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ‘স্বাধীন ও সার্বভৌম প্যালেস্টাইন প্রতিষ্ঠাকে সমর্থন করে ভারত’, বার্তা কেন্দ্রের]

খলিস্তানি জঙ্গি (Khalistani Terrorist) নেতা হরদীপ সিং নিজ্জর খুনে ভারতের হাত রয়েছে- কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর এই বিস্ফোরক মন্তব্যের পর থেকেই দুই দেশের কূটনৈতিক সম্পর্ক কার্যত তলানিতে এসে ঠেকেছে। যদিও কানাডার বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক করে এই বিষয়টি নিয়ে আলোচনা করেছেন জয়শংকর, এমনটাই শোনা গিয়েছিল। তবে তার মধ্যেই কানাডায় একাধিক পোস্টার লাগিয়েছে খলিস্তানিরা। শিখদের শত্রু হিসাবে নরেন্দ্র মোদি, এস জয়শংকরের ছবি দিয়ে পোস্টার লাগানো হয়েছে। পোস্টারে সাফ বার্তা, শিখের শত্রুদের নিকেশ করে দিতে হবে।

এই পোস্টার প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে ভারতের গোয়েন্দা বিভাগ। সূত্রের খবর, জয়শংকরের উপর হামলার আশঙ্কা প্রকাশ করা হয়েছে গোয়েন্দা রিপোর্টে। সেই রিপোর্টের ভিত্তিতেই বাড়ানো হল বিদেশমন্ত্রীর নিরাপত্তা। ১২ জনেরও বেশি সদস্যের সিআরপিএফ দল থাকবে জয়শংকরের নিরাপত্তার দায়িত্বে। দেশের যেকোনও প্রান্তেই এই নিরাপত্তা পাবেন ভারতের বিদেশমন্ত্রী।

[আরও পড়ুন: বিশ্ব ক্ষুধা সূচকে আরও নামল ভারত! কেন্দ্রকে তোপ বিরোধীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement