shono
Advertisement

লোকসভায় প্রার্থী সানিয়া মির্জা? ওয়েইসির বিরুদ্ধে লড়বেন টেনিস সুন্দরী!

কোন দলের হয়ে লড়বেন ভারতীয় টেনিসের ক্যুইন?
Posted: 11:59 PM Mar 27, 2024Updated: 12:00 AM Mar 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার লোকসভা ভোটের (Lok Sabha 2024) ময়দানে সানিয়া মির্জা! কংগ্রেসের টিকিটে নির্বাচনে লড়বেন টেনিস সুন্দরী? হাওয়ায় ভাসছে তেমনই খবর। শোনা যাচ্ছে, এবার রাজনীতির কোর্টে দেখা যেতে পারে প্রাক্তন টেনিস তারকাকে।

Advertisement

বুধবার চারটি রাজ্যের লোকসভার (Lok Sabha Election) প্রার্থী চূড়ান্ত করতে বৈঠকে বসেছিল কংগ্রেস। গোয়া, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ আর ঝাড়খণ্ডের বেশ কয়েকটি আসনে প্রার্থী ঘোষণাও করে দিয়েছে হাত শিবির। তার মধ্যেই জল্পনা শুরু হয়, সানিয়াকেও এবার লোকসভার টিকিট দেবে কংগ্রেস। হায়দরাবাদের মতো গুরুত্বপূর্ণ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ভাবা হচ্ছে তাঁর নাম। উল্লেখ্য, বুধবার রাতে তেলেঙ্গানার বেশ কয়েকটি আসনে প্রার্থীর নাম প্রকাশ করেছে কংগ্রেস। কিন্তু সেই তালিকায় নেই হায়দরাবাদের নাম।

[আরও পড়ুন: টিকিট পাননি প্রিয় ‘দাদা’, অভিমানে আত্মহত্যার চেষ্টা বিজেপি কর্মীদের

দলীয় সূত্রে খবর, নেতৃত্বের কাছে সানিয়ার (Sania Mirza) নাম প্রস্তাব করেছেন মহম্মদ আজহারউদ্দিন। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের সঙ্গে সানিয়ার ঘনিষ্ঠতা রয়েছে বহুদিন ধরেই। কংগ্রেসের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত আজহার। গত বছর তেলেঙ্গানার বিধানসভা নির্বাচনেও কংগ্রেসের টিকিটে লড়েছিলেন। তবে সেরাজ্যে কংগ্রেস সরকার গড়লেও জিততে পারেননি আজহার।

শোনা যাচ্ছে, তিনিই কংগ্রেস নেতৃত্বের কাছে সানিয়ার প্রসঙ্গ উত্থাপন করেন। ভারতের সফলতম মহিলা টেনিস তারকার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে হায়দরাবাদে বাজিমাত করা যায় কিনা, সেই নিয়ে ভাবনাচিন্তা শুরু করে কংগ্রেসও। উল্লেখ্য, ১৯৮৪ সাল থেকে হায়দরাবাদ কেন্দ্রটি রয়েছে ওয়েইসিদের দখলে। বর্তমানে সেখানকার সাংসদ এআইএমআইএমের আসাদউদ্দিন ওয়েইসি। ইতিমধ্যেই ওই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে দিয়েছে বিজেপি আর বিআরএস। সেখানে কি সানিয়া মির্জাকে প্রার্থী করে চমক দেবে কংগ্রেস? জল্পনা তুঙ্গে।

[আরও পড়ুন: ভোট বিজ্ঞাপনে মহিলাদের অবমাননা! বিজেপিকে তুলোধোনা বিরোধীদের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement