shono
Advertisement

ফের ভ্যাকসিন নেওয়ার পরে মৃত্যু! টিকাকরণের ২ ঘণ্টার মধ্যেই নিহত সাফাইকর্মী

যুবকের পরিবারের দাবি, ভ্যাকসিন নেওয়ার ফলেই মৃত্যু হয়েছে তাঁর।
Posted: 05:11 PM Feb 01, 2021Updated: 06:37 PM Feb 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভ্যাকসিন নেওয়ার ২ ঘণ্টার মধ্যেই মৃত্যু হল গুজরাটের (Gujarat) এক সাফাইকর্মীর (Sanitation worker)। তাঁর পরিবারের দাবি, ভ্যাকসিন (COVID vaccine) নেওয়ার ফলেই ওই যুবকের মৃত্যু হয়েছে। ভাদোদরার ৩০ বছরের কর্মীর দেহ ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। সেই রিপোর্ট এলে তবেই মৃত্যুর কারণ সম্পর্কে বলা সম্ভব হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। যদিও আপাত ভাবে তাঁদের ধারণা, সম্ভবত হার্ট অ্যাটাকের ফলেই মৃত্যু হয়েছে তাঁর। তাঁদের দাবি, ২০১৬ সাল থেকেই হৃদরোগে ভুগছিলেন ওই সাফাই কর্মী। তিনি কোনও ওষুধও খেতেন না।

Advertisement

ভদোদরার পুরসভায় কাজ করতেন জিগনেশ সোলাঙ্কি নামের ওই সাফাই কর্মী। রবিবার সকালে তাঁকে ভ্যাকসিন দেওয়া হয়। এরপর তিনি বাড়ি ফিরে যান। কিন্তু ঘণ্টা দুয়েকের মধ্যেই জ্ঞান হারিয়ে অচেতন হয়ে পড়েন। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা মৃত বলে ঘোষণা করেন ওই যুবককে।

[আরও পড়ুন: ফের দলের সভাপতি করা হোক রাহুলকেই, সর্বসম্মতিক্রমে প্রস্তাব দিল্লি প্রদেশ কংগ্রেসের]

ঘটনার আকস্মিকতায় শোকে মুহ্যমান সোলাঙ্কির স্ত্রী দিব্যা। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি বলেন, ”আমি জানতামই না উনি ভ্যাকসিন নিতে যাচ্ছেন। এই নিয়ে আমাদের কোনও কথাই হয়নি। পরে তিনি বাড়িতে ফিরে মেয়ের সঙ্গে খেলতে খেলতেই অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান। আমাদের ধারণা, ভ্যাকসিন নেওয়ার জন্যই এভাবে হঠাৎ মৃত্যু হল তাঁর।” এমন দাবি অবশ্য মানছেন না হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট রঞ্জন আইয়ার। তাঁর দাবি, দেড় বছর আগেই সোলাঙ্কির বুকে ব্যথা হয়েছিল। সেই সময় হাসপাতালেও ভরতি হতে হয় তাঁকে। হাসপাতাল সুপারের মতে, ভ্যাকসিন নেওয়ার আগে নিজের এই শারীরিক অবস্থার কথা জানানো উচিত ছিল সোলাঙ্কির। সম্ভবত হার্ট অ্যাটাকের ফলেই মৃত্যু হয়েছে তাঁর।

[আরও পড়ুন: বন্ধ ইন্টারনেট, আন্দোলনের জন্য এবার মন্দিরের লাউডস্পিকার ব্যবহার কৃষকদের]

দেশে টিকাকরণ শুরুর পর থেকেই বেশ কয়েক জনের মৃত্যুর ঘটনা সামনে এসেছে। যদিও এখনও পর্যন্ত কোনও ক্ষেত্রেই ভ্যাকসিনকে মৃত্যুর কারণ হিসেবে মেনে নেয়নি প্রশাসন। কিন্তু এই ধরনের মৃত্যুর ঘটনায় আতঙ্ক বাড়ছে। বেঙ্গালুরুতে বহু স্বাস্থ্যকর্মীকে দেখা গিয়েছে, যাঁরা ভ্যাকসিন না নিয়েও তা নেওয়ার ভুয়ো দাবি করেছেন বলে অভিযোগ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement