Advertisement

SBI এটিএম থেকে টাকা তুললেই কাটবে ২৫ টাকা! জেনে নিন সত্যিটা

04:12 PM Jun 27, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার থেকে এটিএম-এ টাকা তুললেই এসবিআই অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হবে ২৫ টাকা। এই খবরে গ্রাহকদের মাথায় হাত পড়েছিল। বড়সড় ধাক্কা খেয়েছিলেন ভারতীয় স্টেট ব্যাঙ্কের গ্রাহকরা। এই তথ্য ছড়িয়ে পড়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় উঠেছে বিতর্কের ঝড়। তবে দক্ষিণের এক সংবাদমাধ্যমের দাবি, এমন খবর সম্পূর্ণ ভিত্তিহীন। টাকা তোলার ক্ষেত্রে কোনও চার্জ লাগবে না। বৃহস্পতিবার এসবিআই এমডি রজনীশ কুমার সমস্ত খবর ভিত্তিহীন দাবি করে জানিয়ে দিলেন, এটিএম-এর থেকে টাকা তোলার ক্ষেত্রে কোনও নয়া চার্জ লাগু করা হয়নি। এটিএম থেকে মোবাইল ওয়ালেটের মাধ্যমে টাকা তুলতে লাগবে চার্জ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

রজনীশ কুমার বলেন, এটিএম থেকে মোবাইল ওয়ালেটের মাধ্যমে টাকা তুলতে বা জমা করতে পারবেন গ্রাহকরা। যদি ব্যাঙ্কের মোবাইল ওয়ালেট ‘এসবিআই বাডি’-তে কোনও গ্রাহকের টাকা থাকে, সেক্ষেত্রে এটিএম থেকে টাকা তোলায় কোনও সমস্যা নেই। পাশাপাশি, কোনও বিজনেস করেস্পনডেন্ট (বিসি) মারফৎ গ্রাহকরা মোবাইল ওয়ালেটে বা সেখান থেকে টাকা জমা বা তুলতে পারবেন। আর তার জন্যই খরচ হবে। বিসি-র মাধ্যমে মোবাইল ওয়ালেটে এক হাজার টাকা পর্যন্ত জমা করলে ০.২৫ শতাংশ সার্ভিস চার্জ ধার্য করা হবে। এটিএম মারফৎ মোবাইল ওয়ালেটের টাকা তুললে প্রতি লেনদেনে ২৫ টাকা পরিষেবা চার্জ ধার্য করা হবে গ্রাহককে। আগামী ১ জুন থেকেই এই নিয়ম লাগু করা হবে।

এর আগে ভারতীয় স্টেট ব্যাঙ্কের তরফে একটি বিবৃতির খবর ছড়িয়ে পড়েছিল। যেখানে বলা হয়েছিল, ১ জুন থেকে এসবিআই এটিএম মারফত টাকা তুললেই কাটা ‌‌যাবে ২৫ টাকা। মাসে তিন-চারবার তোলার পর ২৫ টাকা নয়, এটিএম-এ প্রতিবার টাকা তোলার ক্ষেত্রেই এই নিয়ম ধার্য করা হচ্ছে। শুধু তাই নয়, মাসে ৪ বার লেনদেনের পর এসবিআই-এর নিজস্ব শাখার এটিএম থেকে টাকা তুললে সার্ভিস চার্জ হিসেবে ৫০ টাকা ও সঙ্গে সার্ভিস ট্যাক্স দিতে হবে। শুধুমাত্র RuPay-র ক্ষেত্রে কোনও চার্জ ধার্য হবে না। কিন্তু তেমন কিছুই হচ্ছে না বলে জানিয়ে দিয়েছে এসবিআই।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[বরকতিকে গ্রেপ্তারের দাবিতে ২৫ মে লালবাজার অভিযান বিজেপির]

[প্রধানমন্ত্রী এসে বারণ করলেও গাড়িতে লালবাতি ব্যবহার করব: বরকতি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post SBI এটিএম থেকে টাকা তুললেই কাটবে ২৫ টাকা! জেনে নিন সত্যিটা appeared first on Sangbad Pratidin.

Tags :
Advertisement
Next