shono
Advertisement

অভিষেক জায়া রুজিরার বিরুদ্ধে লুকআউট নোটিস কেন? সুপ্রিম কোর্টে প্রশ্নের মুখে ED

প্রশ্নের জবাব দিতে পারেনি ইডি।
Posted: 03:28 PM Jul 24, 2023Updated: 07:58 PM Jul 24, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: সুপ্রিম কোর্টে (Supreme Court) প্রশ্নের মুখে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। অভিষেকপত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ইডির লুকআউট নোটিস জারি নিয়ে একাধিক প্রশ্ন করে সুপ্রিম কোর্ট। যদিও সেই প্রশ্নের জবাব দিতে পারেননি ইডির আইনজীবীরা। বরং কিছুটা সময় চেয়েছেন তাঁরা। মামলার পরবর্তী শুনানি আগামী শুক্রবার।

Advertisement

রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করেছে ইডি (Enforcement Directorate)। সেই প্রেক্ষিতে এদিন সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ এর আগে আদালতের অনুমতি নিয়ে বিদেশযাত্রা করে নির্দিষ্ট সময়ে ফিরে এসেছিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। তার পরেও কেন রুজিরার বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করা হল? প্রশ্ন শীর্ষ আদালতের। অভিষেকপত্নীর পরিবার বিদেশে থাকে। সেই বিষয়টিও এদিন আদালতে তুলে ধরা হয়েছিল। সেখানে যাওয়ার আগে বিমানবন্দরে তাঁকে আটকানো হয়েছিল। এদিন তা নিয়েও প্রশ্নের মুখে পড়তে হয় ইডিকে। জবাব দেওয়ার জন্য কয়েকদিন সময় চেয়েছেন ইডির আইনজীবী। উল্লেখ্য, অভিষেকের তরফে আইনজীবী কপিল সিব্বল জানিয়েছেন চিকিৎসার জন্য ২৬ জুলাই বিদেশ যেতে চান অভিষেক বন্দ্যোপাধ্যায়। এনিয়ে অবশ্য কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

[আরও পড়ুন: অভিষেকের ‘বাড়ি ঘেরাও’ কর্মসূচির প্রতিবাদে হাই কোর্টে BJP, খারিজ দ্রুত শুনানির আরজি]

প্রসঙ্গত, ৫ জুন ছেলেমেয়েদের নিয়ে দুবাইয়ের (Dubai) উদ্দেশে রওনা দিয়েছিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। কিন্তু অভিবাসন দপ্তরের আধিকারিকরা তাঁকে আটক দেন বলে অভিযোগ। বিদেশ যাওয়া যাবে না বলে জানানো হয় রুজিরাকে। যদিও এর আগে সুপ্রিম কোর্ট তাঁর বিদেশযাত্রায় কোনও বাধা নেই বলে জানিয়েছিল। অভিবাসন দপ্তরের যুক্তি, রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ইডির লুকআউট নোটিস (Lookout Notice) রয়েছে। এর প্রেক্ষিতেই শীর্ষ আদালতে মামলা হয়।

[আরও পড়ুন: মণিপুর ইস্যুতে প্রধানমন্ত্রীর বিবৃতি চেয়ে সংসদে ধরনায় INDIA জোট, শামিল অভিষেক-সহ TMC নেতৃত্ব]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement