shono
Advertisement

লাডলিদের হাত ধরেই মধ্যপ্রদেশে গেরুয়া ঝড়, বেহনাদের পা ধোয়ালেন ‘ভাই’ শিবরাজ

ভাইরাল হয়েছে পা ধোয়ানোর ভিডিও।
Posted: 09:45 PM Dec 06, 2023Updated: 09:45 PM Dec 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিজেপির বিপুল সাফল্যের নেপথ্যে রয়েছে লাডলি বেহনা প্রকল্প, একবাক্যে মেনে নিয়েছিলেন রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ফলপ্রকাশের পরে সেই বেহনাদের ধন্যবাদ জানাতে অভিনব পন্থা বেছে নিলেন বিজেপি নেতা। একটি সভায় গিয়ে মহিলাদের পা ধুইয়ে দিলেন তিনি। সেই মঞ্চ থেকেই আগামী বছরের লোকসভা নির্বাচনের প্রচারও শুরু করে দিলেন শিবরাজ (Shivraj Singh Chouhan)। উল্লেখ্য, নির্বাচনের ফলপ্রকাশের পর এই প্রথমবার সভামঞ্চে মুখ খুললেন মধ্যপ্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী।

Advertisement

মধ্যপ্রদেশে নির্বাচনের মাসছয়েক আগে লাডলি বেহনা প্রকল্প শুরু করে বিজেপি। বার্ষিক আড়াই লক্ষ টাকার কম আয় থাকা পরিবারের মহিলাদের হাতে প্রতি মাসে ১২৫০ টাকা দেওয়া শুরু হয়। নির্বাচনের তিন মাস আগে বিজেপি (BJP) প্রতিশ্রুতি দেয়, লাডলি বেহনা প্রকল্পে মহিলাদের জন্য সাহায্যের পরিমাণ বাড়িয়ে তিন হাজার টাকা করা হবে। এই ঘোষণার ব্যাপক প্রভাব পড়ে ভোটবাক্সে। কংগ্রেসের চেয়ে ৮ শতাংশ বেশি মহিলা ভোট পেয়েছে বিজেপি।

[আরও পড়ুন: সময়মতো জানানো হয়নি, খাড়গের ডাকা নৈশভোজে যোগ দিল না তৃণমূল]

বিরাট সাফল্যের পর শিবরাজ অকপটে জানান, “আগেই বলেছিলাম মধ্যপ্রদেশে সহজে সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি। সেটাই হচ্ছে। তবে এই বিপুল জয়ের কৃতিত্ব দেব লাডলি বেহনা প্রকল্পকেই।” ফলপ্রকাশের পরে প্রথমবার সভামঞ্চে উঠেও শিবরাজের মুখে শোনা গেল সেই লাডলি বেহনা প্রকল্পের কথাই। বললেন, “লাডলি বেহনার পর আমরা লাখপতি বেহনা শুরু করতে চাই। চেষ্টা করব যেন আমাদের বোনরা মাসে দশ হাজার টাকা হাতে পান।” এই কথা বলেই মঞ্চে থাকা মহিলাদের পা ধুয়ে দেন শিবরাজ। 

[আরও পড়ুন: কাশ্মীরে নেহরু কী করেছিলেন? সংসদে দিনভর আলোচনার দাবি অধীরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement