তুষারঝড়ের মুখ থেকে ১২৭ জন পর্যটককে উদ্ধার ভারতীয় সেনার

03:53 AM Mar 20, 2017 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল তুষার ঝড়ের কবল থেকে ১২৭ জন পর্যটককে উদ্ধার করলেন ভারতীয় জওয়ানরা। অরুণাচল প্রদেশের তাওয়াংয়ের সেলা পাসের ঘটনা। তুষার ঝড়ে মৃত্যু হয়েছে এক বুলগেরিয়ান মহিলার। বাকিদের উদ্ধার করে সেনাবাহিনীর মেডিক্যাল ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাঁদের প্রাথমিক শুশ্রুষা চলছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


শনিবার সেলা পাসে প্রবল তুষারঝড়ের কবলে পড়েন পর্যটকরা। প্রায় ২-৩ ফুট পুরু বরফের আস্তরণে ঢেকে যায় বিস্তীর্ণ এলাকা। বন্ধ হয়ে যায় যাতায়াত ব্যবস্থা। এর ফলে আটকে পড়েন শতাধিক যাত্রী। শনিবার দুপুরের পর থেকেই উদ্ধার কাজে নামে সেনাবাহিনী। সেনার এক আধিকারিক জানিয়েছেন, অন্ধকারের মধ্যেই উদ্ধারকাজ শুরু করেন সেনারা। ১২৭ জন পর্যটককে এখনও পর্যন্ত উদ্ধার করা গিয়েছে। এঁদের মধ্যে পাঁচজন বিদেশি রয়েছেন। এদিকে বরফে পা হড়কে পড়ে গিয়ে মৃত্যু হয় এক বুলগেরিয়ান মহিলার। মৃতদেহটি উদ্ধার করা হয়েছে।

Advertising
Advertising

পর্যটকদের উদ্ধার করে আর্মি ট্রানজিট ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। প্রয়োজনীয় ওষুধ ও পরিষেবা দেওয়া হচ্ছে। তুষারঝড়ের কবলে আহিরগড়, সেলা, নুরানাঙ্গের বিস্তীর্ণ এলাকা। এর জেরে ব্যাহত হচ্ছে তেজপুর থেকে তাওয়াংগামী যান চলাচল।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post তুষারঝড়ের মুখ থেকে ১২৭ জন পর্যটককে উদ্ধার ভারতীয় সেনার appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next