shono
Advertisement

রাম মন্দির উদ্বোধনে থাকবেন সোনিয়া-মনমোহনরা! কী বলছে কংগ্রেস?

রাম মন্দির উদ্বোধনে একাধিক কংগ্রেস নেতাকে আমন্ত্রণ জানিয়েছে ট্রাস্ট।
Posted: 11:34 AM Dec 22, 2023Updated: 11:35 AM Dec 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বা বিজেপি নেতাদের নয়, রাম মন্দির উদ্বোধনে সোনিয়া গান্ধী (Sonia Gandhi), মল্লিকার্জুন খাড়গেদের মতো কংগ্রেস নেতাদেরও আমন্ত্রণ জানিয়েছে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। আর তাতেই ফাঁপরে কংগ্রেস (Congress)। এই আমন্ত্রণ গ্রহণ করা হবে নাকি প্রত্যাখ্যান করা হবে, তা নিয়ে বিস্তর ধন্দ দলের অন্দরে।

Advertisement

আসলে উত্তর ভারতের বেশ কিছু রাজ্যে কংগ্রেস এবং বিজেপির (BJP) মুখোমুখি লড়াই। আর গোবলয়ের রাজ্যগুলিতে হিন্দুত্বের রাজনীতি কতটা প্রভাবশালী তা সকলের জানা। তাই রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠান পুরোপুরি বয়কট করা কংগ্রেসের পক্ষে সম্ভব নয়। আবার এই আমন্ত্রণ গ্রহণ করলে সংখ্যালঘু ভোটব্যাঙ্কে প্রভাব পড়তে পারে। তবে সবদিক ভেবে সম্ভবত ‘নরম হিন্দুত্বে’র পথেই এগোবে কংগ্রেস।

[আরও পড়ুন: গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দাউদাউ আগুনে আতঙ্ক ছড়াল কেষ্টপুরের বাজারে]

বৃহস্পতিবার কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং (Digvijaya Singh) জানিয়ে দিলেন, সোনিয়া রাম মন্দিরের (Ram Mandir) উদ্বোধনে আমন্ত্রণ পেয়েছেন। বিষয়টি তিনি ইতিবাচক ভাবেই দেখছেন। কংগ্রেসের সংসদীয় দলনেত্রী ভীষণভাবে রাম মন্দির উদ্বোধনের দিন অযোধ্যায় থাকতে চান। তবে নিতান্তই তিনি না যেতে পারলে তাঁর তরফ থেকে অন্তত একটি প্রতিনিধি দল যাবে। অর্থাৎ কংগ্রেস ধরি মাছ না ছুঁই পানি পন্থা নিয়ে চলার চেষ্টা করছে।

[আরও পড়ুন: ‘চা-জল খাওয়ানো হয়’, বিচারপতি সিনহার স্বামীর ‘হেনস্তা’র অভিযোগ ওড়াল CID]

সোনিয়া ছাড়াও উদ্বোধনে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে, লোকসভায় বৃহত্তম দলনেতা অধীর রঞ্জন চৌধুরীকে। রাহুল গান্ধী কোনও আমন্ত্রণ পাননি। এদের মধ্যে মনোমোহন বয়সের ভারে জীর্ণ। তিনি রাম মন্দির উদ্বোধনে যাবেন না। খাড়গে এবং অধীরের যাওয়া নিয়েও কোনও সিদ্ধান্ত এখনও হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement