shono
Advertisement
Hemant Soren

জ্যেঠুর শ্রাদ্ধতে যোগ দিতে চেয়েও মিলল না জামিন, ভোট চলাকালীন জেলেই হেমন্ত

জেএমএম চাইছে যেভাবেই হোক ঝাড়খণ্ডে ভোট শেষ হওয়ার আগে হেমন্তকে জেলের বাইরে আনতে।
Posted: 06:19 PM Apr 27, 2024Updated: 06:19 PM Apr 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের মুখে বন্দিদশা ঘুচল না জেএমএম নেতা তথা ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের (Hemant Soren)। জ্যেঠুর শেষকৃত্যে যোগ দিতে চেয়ে জামিনের আবেদন করেছিলেন হেমন্ত। সেই আবেদনও খারিজ করে দিল রাঁচির এক PMLA আদালত।

Advertisement

গত শনিবার মৃত্যু হয় হেমন্ত সোরেনের বাবা শিবু সোরেনের দাদা রাজারাম সোরেনের। জ্যেঠুর মৃত্যুর পরই তাঁর শ্রাদ্ধের অনুষ্ঠানে যোগ দেওয়ার দাবিতে আদালতে আর্জি জানান হেমন্ত। ১৩ দিনের জন্য অন্তর্বর্তী জামিন চেয়েছিলেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। শনিবার রাঁচির এক বিশেষ আদালত সেই আবেদন খারিজ করে দেয়। ফলে ভোটের আগে দু'সপ্তাহের আগে হেমন্তের জেলের বাইরে আসার যে সম্ভাবনা তৈরি হয়েছিল, সেটা খারিজ হয়ে গেল।

[আরও পড়ুন: তিরন্দাজি বিশ্বকাপে সোনা জয়ের হ্যাটট্রিক, ফের বিশ্বমঞ্চে ভারতের জয়জয়কার]

জমি দুর্নীতিতে আর্থিক তছরূপ মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত। তার আগেই তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা (Resignation) দিয়েছিলেন। গ্রেপ্তারির পরের দিনই ইডির বিরোধিতা করে সুপ্রিম কোর্টের (Supreme Court)দ্বারস্থ হন হেমন্ত। সেই আর্জি খারিজ হয়ে যায়। হেমন্তের গ্রেপ্তারির বিরোধিতা করে মামলা হয়েছিল হাই কোর্টেও। সেই মামলার শুনানি শেষ হয়েছে। তবে রায়দান স্থগিত রয়েছে। এবার নিম্ন আদালতেও হেমন্তের আর্জি খারিজ।

[আরও পড়ুন: ‘কল্যাণদার জন্যই আমাদের বিয়েটা হয়েছে’, কাঞ্চনকে ‘অপমান’ নিয়ে মুখ খুললেন শ্রীময়ী]

অবশ্য এর মধ্যে গত বুধবার সুপ্রিম কোর্টেও জামিনের দাবিতে নতুন মামলা করেছেন জেএমএম (JMM) নেতা। দল চাইছে যেভাবেই হোক ঝাড়খণ্ডে ভোট শেষ হওয়ার আগে হেমন্তকে জেলের বাইরে আনতে। যদিও কার্যক্ষেত্রে কোনও আদালতেই সাফল্য আসছে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা ভোটের মুখে বন্দিদশা ঘুচল না জেএমএম নেতা তথা ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের।
  • জ্যেঠুর শেষকৃত্যে যোগ দিতে চেয়ে জামিনের আবেদন করেছিলেন হেমন্ত।
  • সেই আবেদনও খারিজ করে দিল রাঁচির এক PMLA আদালত।
Advertisement