shono
Advertisement

গ্রুপ ডি শূন্যপদে নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ বহাল সুপ্রিম কোর্টে, আটকে ১৯১১ চাকরি

এদিন চাকরি বাতিলের নির্দেশে কোনও স্থগিতাদেশ দেয়নি শীর্ষ আদালত।
Posted: 04:23 PM Mar 20, 2023Updated: 04:27 PM Mar 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসি গ্রুপ ডি শূন্যপদে নিয়োগ মামলায় অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ বজায় রাখল সুপ্রিম কোর্ট। পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত এই স্থগিতাদেশ থাকবে। তবে ১৯১১ জন গ্রুপ ডি কর্মীর চাকরি বাতিলের রায় বহাল রাখল শীর্ষ আদালত।

Advertisement

সুপ্রিম কোর্টের (Supreme Court) ডিভিশন বেঞ্চ এদিন চাকরি বাতিলের নির্দেশে কোনও স্থগিতাদেশ দেয়নি। কিন্তু শূন্যপদে নতুন করে নিয়োগের উপর যে স্থগিতাদেশ ছিল, তা বহালই রইল। শীর্ষ আদালত জানায়, এই মামলা প্রাথমিক পর্যায়ে রয়েছে। সেই কারণেই অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়া হল। আসলে এই শূন্যপদগুলিতে নিয়োগের জন্য কাউন্সিলিংয়ের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছিল। সেটা শেষ হয়ে প্রার্থী বাছাই হয়ে গেলে মামলায় জটিলতা বাড়তে পারে। সেকারণেই এই অন্তর্বর্তী স্থগিতাদেশ। এই নির্দেশের অর্থ হল আপাতত ১৯১১টি শূন্যপদে নতুন নিয়োগ করতে পারবে না স্কুল সার্ভিস কমিশন।

[আরও পড়ুন: ISL জয়ের পুরস্কার, ভারতসেরা মোহনবাগানকে ৫০ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর]

উল্লেখ্য, কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Ganguly) নির্দেশে চাকরি গিয়েছিল ১,৯১১ জন ‘অযোগ্য’ কর্মীর। সেই সঙ্গে নির্দেশ দেওয়া হয়েছিল বেতন ফেরত দেওয়ার। যদিও পরে হাই কোর্ট প্রাথমিকভাবে বেতন ফেরতের নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয়। তবে বলা হয়েছিল, অবিলম্বে ওই ১,৯১১টি শূন্যপদে ওয়েটিং লিস্ট থেকে নিয়োগ করতে হবে পর্ষদকে। বিচারপতির নির্দেশ মেনে সঙ্গে সঙ্গে গ্রুপ ডি’র কর্মীদের চাকরি বাতিল করে পর্ষদ। প্রথমে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে যান চাকরি হারানো ১৯১১ জনের একাংশ। কিন্তু সেখানেও বাতিলের নির্দেশে স্থগিতাদেশ দেওয়া হল না। তবে ওই শূন্যপদের নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ বজায় রাখা হল।

[আরও পড়ুন: জিতেন্দ্র তিওয়ারির গ্রেপ্তারিতে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের, আর হেফাজতে রাখতে পারবে না পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার