shono
Advertisement

‘টমেটো খাওয়া ছেড়ে দিন’, দাম কমাতে চটজলদি সমাধান উত্তরপ্রদেশের মন্ত্রীর!

'টমেটো না খেয়ে পাতিলেবু খান', পরামর্শ মন্ত্রীর।
Posted: 10:04 AM Jul 24, 2023Updated: 10:04 AM Jul 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টমেটো (Tomato) খাওয়া বন্ধ করে দিলেই দাম কমে যাবে। অগ্নিমূল্য টমেটোর দাম কমাতে এমনই দাওয়াই বাতলালেন উত্তরপ্রদেশের মন্ত্রী প্রতিভা শুক্লা। তাঁর মতে, সকলে মিলে যদি টমেটোকে একেবারে বাতিল করে দেন তাহলে নিজে থেকেই সবজির দাম কমে যাবে। বরং টমেটোর বদলে পাতিলেবু খাওয়া যেতে পারে। রাজ্যের মন্ত্রীর এহেন মন্তব্যে স্বভাবতই বিতর্ক শুরু হয়েছে।

Advertisement

রবিবার বৃক্ষরোপনের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মহিলা উন্নয়ন প্রতিমন্ত্রী প্রতিভা। সেখানেই আসাহি গ্রামের নিউট্রিশন গার্ডেনের কথা তুলে ধরেন তিনি। কীভাবে মহিলাদের উদ্যোগে পুষ্টিকর সবজি উৎপাদন করা হচ্ছে এই গ্রামে, তার উদাহরণ দেন। সেখানেই টমেটোর দামের প্রসঙ্গ উঠে আসে। কীভাবে এই সমস্যা মোকাবিলা করা যায়, তার চটজলদি সমাধানও বাতলে দেন উত্তরপ্রদেশের মন্ত্রী। 

[আরও পড়ুন: শহরে ইস্টবেঙ্গল কোচ কুয়াদ্রাত, স্বাগত জানাতে মাঝরাতেই বিমানবন্দরে লাল হলুদ জনতার ঢল]

তিনি বলেন, “টমেটোর দাম তো সব সময়েই বেশি থাকে, এটা আর নতুন কী। তবে সকলে যদি টমেটো খাওয়া ছেড়ে দেন তাহলে নিজে থেকেই টমেটোর দাম (Tomato Price) কমে যাবে। যে জিনিসের খুব বেশি দাম, সকলে মিলে যদি সেটা খাওয়া বন্ধ করে দেন তাহলেই দাম কমে যাবে। এক্ষেত্রে টমেটোর পরিবর্তে পাতিলেবু খাওয়া যেতে পারে। আর একান্তই টমেটো খেতে হলে নিজের বাড়িতে চাষ করে খেতে হবে।”

তবে টমেটোর দাম কমাতে একাধিক উদ্যোগ নিয়েছে কেন্দ্র সরকার। টমেটো-সহ ২২টি নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দামের দিকে কড়া নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে। একাধিক শহরে অনেক কম দামে টমেটো বিক্রি করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। আগের তুলনায় টমেটোর দাম অনেকটাই কমেছে বলে মত কেন্দ্রীয় মন্ত্রীর।

[আরও পড়ুন: রোহিতদের দাপট, কুম্বলে-হরভজনকে টপকালেন অশ্বিন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়ের লক্ষ্যে ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement