shono
Advertisement

‘একটু যত্ন আর খাবার দিন, পথকুকুররা কাউকে আক্রমণ করবে না’, মন্তব্য বম্বে হাই কোর্টের

একটি মামলার শুনানিতে এই মন্তব্য বিচারপতিদের।
Posted: 08:46 PM Feb 23, 2023Updated: 09:05 PM Feb 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটু যত্ন আর খাবার পেলে পথকুকুররা আক্রমণাত্মক হয় না এবং মানুষকে আক্রমণও করে না। বৃহস্পতিবার এমনটাই জানাল বোম্বে হাইকোর্ট (Bombay High Court)। বিচারপতি গৌতম প্যাটেল জানিয়েছেন, কোনও বাঘ কিংবা কুকুরকে তাদের জায়গা নির্দিষ্ট করে দেওয়া যায় না। তাঁর কথায়, ”বম্বে হাই কোর্টেও এই সমস্য়া ছিল। আমরা এর সমাধান করেছি ওদের নিয়মিত খেতে দিয়ে। এখন ওরা কেবল এখানে ঘুমায়।”

Advertisement

নবি মুম্বইয়ে একটি আবাসনের ছ’জন বাসিন্দা আদালতের দ্বারস্থ হয়েছিলেন। আবাসনের এলাকার কুকুরদের খেতে দেওয়া নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে তাঁদের বিবাদ রয়েছে। কুকুরদের খেতে দেওয়ার কারণে জরিমানার মুখেও পড়তে হয়েছে। গৌতম প্যাটেলের নেতৃত্বাধীন বেঞ্চে ছিল এই সংক্রান্ত মামলার শুনানি। বিচারপতিরা কর্তৃপক্ষের কাছে সেই স্বেচ্ছাসেবীদের একটি তালিকা চেয়েছেন, যাঁরা আবাসন চত্বরের মধ্যে কুকুরদের খেতে দিতে ও তাদের সমস্ত দায়িত্ব নিতে প্রস্তুত।

[আরও পড়ুন: আমজনতার উপর বাড়তি শুল্কের বোঝা, এবার কাশ্মীরে চালু হচ্ছে সম্পত্তি কর]

এর আগের শুনানিতে আদালত এক স্বেচ্ছাসেবী সংস্থার কাছ থেকে কুকুরদের খেতে দেওয়ার জন্য স্থান সম্পর্কে জানতে চায়। তিনটি এলাকা বেছে নেওয়া হলেও একমাত্র একটি গাছের পাশের এলাকাকেই কুকুরদের খেতে দেওয়ার স্থান হিসেবে নির্বাচিত করেছে আদালত।

[আরও পড়ুন: ব্যক্তিগত ছবি ফাঁস ঘিরে দুই আমলার লড়াই! ‘লেডি সিংহমে’র বিরুদ্ধে মানহানির মামলা দায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement