জেলে নিরাপদ থাকতে AAP নেতাকে মাসে ২ কোটি, ঠগ সুকেশের দাবি ঘিরে তরজা

09:59 PM Nov 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রভাবশালীদের থেকে তোলাবাজি ও প্রতারণার অভিযোগে জেলবন্দি সুকেশ চন্দ্রশেখরের (Sukesh Chandrasekhar) দাবি ওড়াল আম আদমি পার্টি (AAP)। সুকেশ দাবি করেন, তিনি কয়েক কোটি টাকা দেন আপকে। এর মধ্যে জেলে নিজের নিরাপত্তা নিশ্চিত করতে ১০ কোটি টাকা দেন জেলবন্দি মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে (Satyendra Jain) । এই অভিযোগ সামনে এনে বিজেপি (BJP) দাবি করেছিল, ‘প্রতারক দল’ আপ। এই বিষয়ে আপ প্রধান অরবিন্দ কেজরিয়াল বললেন, গুজরাটের সেতু বিপর্যয় থেকে চোখ ঘোরাতে মিথ্যে আভিযোগ করছে গেরুয়া শিবির।

Advertisement

বিজেপি অভিযোগ করেছিল, ঠগবাজ সুকেশ চন্দ্রশেখর আপকে মোট ৬০ কোটি টাকা দিয়েছে। এর মধ্যে সে ৫০ কোটি টাকা দেয় রাজ্যসভার মনোনয়ন পেতে। সূত্রের দাবি, দিল্লির লেফ্টেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনাকে একটি চিঠি লিখেছেন সুকেশ। সেখানে তিনি দাবি করেন, জেলে হেনস্তার স্বীকার হচ্ছেন, তাঁকে হুমকি দেওয়া হচ্ছে। এই কারণেই সত্যেন্দ্র জৈনকে ‘প্রোটেকশন মানি’ অর্থাৎ নিরপত্তা নিশ্চিত করতে অর্থ দিয়েছেন। উল্লেখ্য, সত্যেন্দ্র জৈনও এখন তিহার জেলে রয়েছেন।

[আরও পড়ুন: ‘ভারত জোড়ো’য় রাহুলের পাশে এখনও নিশ্চিত নন পাওয়ার-উদ্ধব, চিন্তায় কংগ্রেস]

কেজরির বক্তব্য, শাসক দল বিজেপির গাফিলতিতে গুজরাটে (Gujarat) ১৪১ জনের মৃত্যু হয়েছে। এই বিপর্যয় থেকে মানুষের মন ঘোরাতে ষড়যন্ত্র করা হচ্ছে আপের সঙ্গে। কেজরি বলেন, “বানানো অভিযোগ। জনতার চোখ মোরবি থেকে অন্যদিকে ঘোরানোর ব্যর্থ চেষ্টা। গুজরাট নির্বাচনের আগে নকল আতঙ্ক তৈরি করা হচ্ছে। গত কয়েক বছর ধরে ওরা (বিজেপি) কোনও কাজ করেনি।” কেজরি বলেন, “আপের কারণে বিজেপি ও কংগ্রেস এখন হোঁচোট খাচ্ছে। ওরা মরিয়া হয়ে সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ ছড়াচ্ছে।” কেজরির কটাক্ষ, “গুজরাটে বিজেপির অবস্থা এত খারাপ যে দেশের সবচেয়ে বড় ঠগের সাহায্য নিতে হচ্ছে। মিডিয়া যেন সতর্ক থাকে। মোরবি থেকে মিডিয়ার মুখ ঘোরাতেই এই কাজ।”

Advertising
Advertising

[আরও পড়ুন: কর্ণাটক পুর নিগম নির্বাচনে বড় সাফল্য, বিজয়াপুরায় ৩৫টির মধ্যে ১৭টি আসনে জয়ী বিজেপি]

প্রসঙ্গত, ২০১৭ সাল থেকে জেলবন্দি তোলাবাজি ও প্রতারণায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর। সুকেশের সঙ্গে নাম জড়ায় বলি অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের (Jacqueline Fernandez)। ২০০ কোটি দুর্নীতিতে অভিযুক্ত হয়েছেন জ্যাকলিনও।

Advertisement
Next