Advertisement

অকালি প্রধান সুখবীর সিং বাদলের উপর প্রাণঘাতী হামলা, কাঠগড়ায় কংগ্রেস

03:15 PM Feb 02, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবে সুখবীর সিং বাদলের (Sukhbir Singh Badal) গাড়িতে হামলা চালাল একদল দুষ্কৃতী। মঙ্গলবার সকালে মনোনয়ন জমা করতে যাচ্ছিলেন তিনি। সেই সময় কংগ্রেস (Congress) সমর্থকরা তাঁর গাড়ি লক্ষ্য করে্ ইঁটবৃষ্টি চালান বলে অভিযোগ। এমনকী, অকালি দলের তিন সমর্থকও গুলিবিদ্ধ হয়েছেন বলে খবর। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে।

Advertisement

সামনেই পাঞ্জাবের পুর নির্বাচন। তার আগে দলীয় কর্মীদের নিয়ে জালালাবাদের (Jalalabad) সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের অফিসে মনোনয়নপত্র জমা করতে যাচ্ছিলেন শিরোমণি অকালি দলের প্রধান সুখবীর সিং বাদল। সেই সময় তাঁর গাড়িতে চড়াও হয় একদল দুষ্কৃতী। গাড়ি লক্ষ্য করে ইঁট ছোঁড়া হয়। এমনকী, সংবাদসংস্থা এএনআইয়ের ভিডিওতে দেখা গিয়েছে, দুষ্কৃতীদের হাতে ছিল লাঠিসোটা। অভিযোগ, তাদের হাতে বন্দুকও ছিল। ওই হামলায় অকালি দলের (SAD) তিন কর্মী গুলিবিদ্ধ হন। হাসপাতালে চিকিৎসাধীন তাঁরা।

[আরও পড়ুন : শুরু হচ্ছে Aero India 2021, ভারতের আকাশে কৌশল দেখাবে বিশ্বের তাবড় যুদ্ধবিমান]

অকালি দলের অভিযোগ, কংগ্রেস ছিল এই হামলার পিছনে। এদিন সুখবীর সিং বাদলের উপর প্রাণঘাতী হামলা চালায় কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা। সভাপতিকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন দলীয় কর্মীরা। সেখানেই তাঁরা জখম হন। পরে এ নিয়ে দু’দলের সমর্থকদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। পরে দু’দলের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। বিশাল পুলিশবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তদন্তে নেমেছে জালালাবাদ পুলিশ।

উল্লেখ্য, সোমবার আপ ও কংগ্রেস সমর্থকদের মধ্যেও সংঘর্ষ বেঁধেছিল। নির্বাচন যত এগিয়ে আসছে ততই উত্তপ্ত হচ্ছে পাঞ্জাবের পরিস্থিতি। বিভিন্ন রাজনৈতিক দলের অভিযোগের তির কংগ্রেসের বিরুদ্ধে। যদিও হামলার অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস।

 

[আরও পড়ুন : দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণ কাণ্ডের তদন্তভার নিল NIA]

Advertisement
Next