shono
Advertisement

ফের রাজ্যসভার ভাইস চেয়ারম্যান প্যানেলে তৃণমূলের সুখেন্দুশেখর, ঠাঁই পেলেন পিটি ঊষাও

এর আগেও চেয়ারম্যান প্যানেলে ছিলেন সুখেন্দুশেখর।
Posted: 03:05 PM Jul 20, 2023Updated: 03:05 PM Jul 20, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: রাজ্যসভার ভাইস-চেয়ারম্যান প্যানেলে ফের জায়গা পেলেন তৃণমূলের সুখেন্দুশেখর রায় (Sukhendu Sekhar Roy)। এর আগেও ওই পদ সামলেছেন তিনি। সংসদের বাদল অধিবেশনেও তিনি ওই পদে থাকবেন।

Advertisement

বাদল অধিবেশনের (Monsoon Session) প্রথম দিন মোট ভাইস চেয়ারম্যানের প্যানেলে আটজনের নাম ঘোষণা করা হয়েছে। সেই তালিকায় সুখেন্দুশেখর রায়ের পাশাপাশি রয়েছেন পিটি ঊষা, এস ফ্যাঙ্গন কোনয়াক, ফৌজিয়া খান, সুলতা দেও, বিজয়সায় রেড্ডি, ঘণশ্যাম তিওয়ারি, হনুমন্থাইয়ারা। এদের মধ্যে পিটি ঊষা এই প্রথমবার সাংসদ হয়েই ভাইস চেয়ারম্যানের প্যানেলে ঢুকে গেলেন।

[আরও পড়ুন: সাংসদ সংখ্যা শূন্য! তবু শক্তি প্রদর্শনে NDA বৈঠকে ডাক সেই ৮ শরিক দলকেও!]

সুখেন্দুশেখর রায় দু’বারের সাংসদ। দ্বিতীয়বার সাংসদ হিসাবে মেয়াদ শেষ হওয়ার আগেই তৃতীয়বারের জন্য রাজ্যসভায় মনোনীত হয়েছেন তিনি। সংসদীয় রাজনীতিতে দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। তাই তাঁকে রাজ্যসভার চেয়ারম্যান প্যানেলে বাছা হয়েছে বলে খবর। এর আগে ভেঙ্কাইয়া নায়ডু চেয়ারম্যান থাকাকালীনও দীর্ঘদিন ভাইস চেয়ারম্যান প্যানেলে ছিলেন সুখেন্দুশেখর। জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankar) আমলেও তার ব্যতিক্রম হল না।

[আরও পড়ুন: খারাপ আবহাওয়া, ভোপালে জরুরি অবতরণ করল সোনিয়া ও রাহুল গান্ধীর বিমান]

রাজ্যসভার ভাইস চেয়ারম্যান প্যানেলে যারা থাকেন তাঁদের কাজ চেয়ারম্যানের অনুপস্থিতিতে অধিবেশনের দায়িত্ব সামলানো। কোনও কারণে চেয়ারম্যান না থাকলে অধিবেশনের সভাপতিত্ব এরাই করেন। এই প্যানেলে থাকাটা যে কোনও সাংসদের পক্ষে সম্মানের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement