shono
Advertisement

Kolkata Municipal Election 2021: পুরভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়ে বিজেপির আরজি শুনল না সুুপ্রিম কোর্ট

হাই কোর্টের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেন বিচারপতিরা।
Posted: 08:11 PM Dec 13, 2021Updated: 08:11 PM Dec 13, 2021

সোমনাথ রায়, নয়াদিল্লি: সুপ্রিম কোর্টে ধাক্কা খেল বিজেপি। কলকাতা পুরভোটে (KMC Election 2021) কেন্দ্রীয় বাহিনী চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল বঙ্গ বিজেপি। সোমবার তাদের আবেদন শুনলই না শীর্ষ আদালত (Supreme Court)। উলটে হাই কোর্টের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেন বিচারপতিরা।

Advertisement

বিজেপির তরফে বর্ষীয়ান আইনজীবী মনিন্দর সিং আদালতে জানিয়েছিলেন, ২ ডিসেম্বর থেকে গেরুয়া শিবিরের প্রার্থীদের উপর চাপ তৈরি করা হচ্ছে। তাদের প্রার্থীপদ প্রত্যাহারে বাধ্য করা হচ্ছে। পুলিশ অভিযোগও জমা নিচ্ছে না। তাই কেন্দ্রীয় বাহিনী চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল গেরুয়া শিবির। কিন্তু তাঁদের আবেদন শোনেনি আদালত।

[আরও পড়ুন: Omicron: বিশ্বে প্রথম ‘ওমিক্রন’ আক্রান্তের মৃত্যু, বাড়ছে উদ্বেগ]

এদিন বিচারপতি এল নাগেশ্বর রাও বলেন, “ভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ সম্পর্কে আমরা কোনও সিদ্ধান্ত নিতে পারি না। এই পরিস্থিতিটা ভাল বুঝবে হাই কোর্ট।” ফলে শীর্ষ আদালত থেকে আবেদন প্রত্যাহার করে নেয় বিজেপি (BJP)। হাই কোর্টের দ্বারস্থ হতে পারে তারা।
 

আদালতে আবেদন প্রসঙ্গে দিল্লিতে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) এক সাংবাদিক বৈঠকে বলেছিলেন, “আগেই আমরা রাজ্যপাল এবং রাজ্য নির্বাচন কমিশনের কাছে কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুরভোট করার দাবি জানিয়েছিলাম। এবার আমরা সুপ্রিম কোর্টের কাছে সেই একই আবেদন করেছি। সুপ্রিম কোর্টের তরফ থেকে যাতে রাজ্য নির্বাচন কমিশনকে কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুরভোট করার নির্দেশ দেওয়া হয় সেই উদ্দেশ্যেই আমাদের এই আবেদন।” প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি-সহ একাধিক ইস্যু নিয়ে আলোচনা করবেন বলেও জানিয়েছিলেন সুকান্ত। কিন্তু সুপ্রিম কোর্টেও ধাক্কা খেল বিজেপি।

[আরও পড়ুন: পরনে জিনস, অনর্গল ইংরেজিতে কথা বলা তরুণীই কাটছে পকেট! চিড়িয়াখানায় সাবধান]

উল্লেখ্য, মঙ্গলবার সকালে কলকাতা হাই কোর্টে পুর ভোট সংক্রান্ত রায়। এদিকে এদিন কলকাতা পুরভোট নিয়ে সর্বদল ডেকেছিল রাজ্য নির্বাচন কমিশন। কিন্তু সেই বৈঠক বয়কট করেছিল বিজেপি। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement