shono
Advertisement

বিচারপতি মামলা: সংশোধিত নয়, অভিষেককে নতুন করে আবেদনের নির্দেশ সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টের নির্দেশ নিয়ে বিশদে ব্যাখ্য়া দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।
Posted: 04:42 PM Jan 19, 2024Updated: 04:45 PM Jan 19, 2024

সংবাদ প্রতিদিন ব্যুরো: বিচারপতির মন্তব্যের বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) মামলায় তাৎপর্যপূর্ণ নির্দেশ দিল শীর্ষ আদালত। সংশোধিত আবেদন নয়, নতুন করেই আবেদন করতে হবে তৃণমূল সাংসদকে (TMC MP)। শুক্রবার সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলার শুনানিতে এমনই জানালেন বিচারপতি। যদিও প্রাথমিকভাবে অভিষেকের মামলা খারিজ হয়েছে বলে দাবি করা হচ্ছিল। তবে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) সেই নির্দেশের ব্যাখ্যা দিয়ে দাবি খারিজ করেছেন। এক্স হ্যান্ডলে পোস্ট করে তাঁর ব্যাখ্যা, সুপ্রিম কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কোনও মামলা খারিজ হয়নি।

Advertisement

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে মামলা সরানোর আবেদন নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সেই আবেদনের নিষ্পত্তি হয়ে গিয়েছে ইতিমধ্যে। শীর্ষ আদালতের নির্দেশে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে অভিষেকের মামলা স্থানান্তরিত হয়েছে। এর পর ওই আবেদনেই একটি সংশোধন করে ফের শীর্ষ আদালতে যান তৃণমূল সাংসদ। সেই মামলার শুনানিতে এদিন বিচারপতিরা স্পষ্ট জানিয়ে দেন, মামলার নিষ্পত্তি হয়েছে। আবেদন আর যুক্তিগ্রাহ্য নয়। নতুন করে কিছু বলার থাকলে অভিষেককে তা নতুন আবেদনই জানাতে হবে।

[আরও পড়ুন: রামমন্দিরের গর্ভগৃহে প্রতিষ্ঠিত রামলালার মূর্তি, প্রকাশ্যে ছবি]

সুপ্রিম কোর্টের এই নির্দেশ সবিস্তারে ব্যাখ্যা করে দিয়েছেন তৃণমূলের মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এক্স হ্যান্ডলে তিনি জানিয়েছেন, শীর্ষ আদালতে অভিষেকের কোনও পিটিশন খারিজ হয়নি। বিচারপতির মন্তব্য সংক্রান্ত মামলায় আগের রায়ের উপর একটি মডিফিকেশন অ্যাপ্লিকেশন (Modified Application) দিয়েছিলেন অভিষেকের আইনজীবী। তার পরিপ্রেক্ষিতে রেজিস্ট্রার জানিয়েছেন MA নয়, ফ্রেশ কজ অফ অ্যাকশনের পিটিশন দিতে। সেটা করা হচ্ছে। বিভ্রান্তি কাম্য নয়।

[আরও পড়ুন: ‘যৌনসুখ ঈশ্বরের উপহার’, ভ্যাটিকানে বললেন পোপ ফ্রান্সিস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement