shono
Advertisement

সুপ্রিম কোর্টে বড় ধাক্কা মণীশ সিসোদিয়ার, আপ নেতার জামিনের আবেদন খারিজ

দ্রুত বিচার প্রক্রিয়া শেষ করতে হবে, নির্দেশ শীর্ষ আদালতের।
Posted: 10:57 AM Oct 30, 2023Updated: 12:13 PM Oct 30, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: সুপ্রিম কোর্টে (Supreme Court) খারিজ হয়ে গেল মণীশ সিসোদিয়ার (Manish Sisodia) জামিনের আবেদন। সোমবার শীর্ষ আদালত জানিয়ে দেয়, আপ নেতার বিরুদ্ধে আনা অভিযোগ আপাতত প্রমাণ করা গিয়েছে। আগামী ছয় থেকে আট মাসের মধ্যে বিচার প্রক্রিয়া শেষ করে ফেলার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। তবে ধীর গতিতে বিচার চললে আবারও জামিনের আবেদন করতে পারেন সিসোদিয়া। প্রসঙ্গত দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ ছিল, আবগারি কেলেঙ্কারি থেকে আর্থিকভাবে লাভবান হয়েছেন তিনি। 

Advertisement

দিল্লিতে ৩৩৮ কোটি টাকার দুর্নীতির অভিযোগে মণীশ সিসোদিয়ার যোগ আংশিকভাবে প্রমাণিত হয়েছে বলে রায় দেয় সুপ্রিম কোর্ট। সেই কারণ দেখিয়েই খারিজ করা হয়েছে আপ নেতার জামিনের আবেদন। এবার বিচার প্রক্রিয়া শুরু হবে সিসোদিয়ার বিরুদ্ধে। শীর্ষ আদালতের নির্দেশ, আগামী ছয় থেকে আট মাসের মধ্যেই এই বিচার প্রক্রিয়া শেষ করতে হবে। যদি ধীর গতিতে বিচার এগোয় তাহলে ফের জামিনের আবেদন করতে পারেন আপ নেতা। সোমবার এই রায় দিয়েছে সুপ্রিম কোর্টের দুই বিচারপতির বেঞ্চ।  

[আরও পড়ুন: ‘সর্বোচ্চ গুরুত্ব’, কাতারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রাক্তন ভারতীয় সেনাদের পরিবারকে আশ্বাস বিদেশমন্ত্রীর]

সিসোদিয়ার জামিন খারিজের পর বিজেপি (BJP) সাংসদ মনোজ তিওয়ারি বলেন, সুপ্রিম কোর্টের এই রায় থেকে পরিষ্কার যে আপ নেতারা দুর্নীতির সঙ্গে জড়িত। তাঁর মতে, অরবিন্দ কেজরিওয়াল-সহ অন্যান্য আপ (AAP) নেতারা খুব তাড়াতাড়ি গ্রেপ্তার হবেন। যদিও এই ঘটনা নিয়ে এখনও আপের কোনও প্রতিক্রিয়া মেলেনি। মুখ খোলেনি বিরোধীদের ইন্ডিয়া জোটও।

গত ২৬ ফেব্রুয়ারি মদ কেলেঙ্কারিতে (Liquor Policy Case) গ্রেপ্তার করা হয় দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রীকে। তারপর অবিজেপি প্রায় সব বিরোধী দলই তাঁর পাশে দাঁড়িয়েছে। আম আদমি পার্টির দাবি ছিল, রাজনৈতিক প্রতিহিংসার জেরেই মণীশকে গ্রেপ্তার করা হয়েছে। এরপর দিল্লি মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন দুর্নীতির অভিযোগে ধৃত আপ নেতা। সুপ্রিম কোর্টে তাঁর জামিনের আর্জি খারিজ হওয়ার পর এবার প্রবল চাপে সিসোদিয়া। 

[আরও পড়ুন: ‘জীবনযাত্রায় সংযমী হোন’, কেন্দ্রীয় কমিটির বৈঠকে নেতা-কর্মীদের বার্তা সিপিএমের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement