shono
Advertisement

সুপ্রিম কোর্টে স্বস্তি তিস্তা শীতলবাদের, আগাম জামিনের রায় বজায় রাখল শীর্ষ আদালত

খারিজ হয়ে গেল গুজরাট সরকারের আর্জি।
Posted: 02:10 PM Nov 01, 2023Updated: 02:10 PM Nov 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বেচ্ছাসেবী সংগঠন সবরং ট্রাস্টের তহবিল তছরুপের মামলায় বড়সড় স্বস্তি পেলেন সমাজকর্মী তিস্তা শীতলবাদ ও তাঁর স্বামী জাভেদ আনন্দ। গুজরাট হাই কোর্ট তাঁদের আগাম জামিন দিয়েছিল। সেই রায়ই বজায় রাখল শীর্ষ আদালত। খারিজ করে দিল গুজরাট সরকারের আর্জি। সেই সঙ্গে তিস্তা ও তাঁর স্বামীকে তদন্তে সহায়তা করার নির্দেশ দিল।

Advertisement

অতিরিক্ত সরকারি কৌশুলি এস ভি রাজু এদিন আদালতে অভিযোগ করেন, তিস্তা (Teesta Setalvad) ও জাভেদ তাঁদের তদন্তে সহযোগিতা করছেন না। এর পরই বিচারপতি এস কে কৌলের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ ওই দম্পতিকে নির্দেশ দেয় তদন্তে সবরকম সহযোগিতা করার জন্য।

[আরও পড়ুন: এবার শুভেন্দুর বিরুদ্ধে আইনি পদক্ষেপ কাকলির, ১০০ কোটির মানহানি মামলার হুঁশিয়ারি]

উল্লেখ্য, ওই বেঞ্চের বাকি দুই সদস্য বিচারপতি সুধাংশে ধুলিয়া ও পি কে মিশ্র। বেঞ্চের তরফে জানানো হয়েছে, ”এখনও চার্জশিট দাখিল করা হয়নি। অতিরিক্ত সলিসিটর জেনারেল জানিয়েছেন, সহযোগিতা করা হচ্ছে না। সেক্ষেত্রে অভিযুক্তদের সব রকম সহযোগিতা করতে হবে, যখন প্রয়োজন পড়বে।” সেই সঙ্গে ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি গুজরাট হাই কোর্ট এই মামলায় যে মন্তব্য করেছিল তার উল্লেখও করেন বিচারপতিরা।

প্রসঙ্গত, ২০০৮ থেকে ২০১৩ সালের মধ্যবর্তী সময়ে সবরং ট্রাস্ট নামের স্বেচ্ছাসেবী সংস্থায় তহবিল তছরুপের অভিযোগ রয়েছে তিস্তাদের বিরুদ্ধে। সব মিলিয়ে ১.৪ কোটি টাকার তছরুপের অভিযোগ।

[আরও পড়ুন: ‘এক রাতেই সব পালটে যায়…’, সুশান্তের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন অঙ্কিতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement