shono
Advertisement

লোকসভার টিকিট না পেয়ে আত্মঘাতী সাংসদ! 'বিধানসভায় তো প্রার্থী হতেন', সাফাই দলের

Published By: Anwesha AdhikaryPosted: 12:08 PM Mar 28, 2024Updated: 12:28 PM Mar 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভার (Lok Sabha 2024) টিকিট না পেয়ে বিষপান করেছিলেন। টানা চারদিন চিকিৎসাধীন থাকার পরে প্রয়াত হলেন তামিলনাড়ুর (Tamil Nadu) সাংসদ এ গণেশমূর্তি। বৃহস্পতিবার ভোর পাঁচটা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সাংসদের মৃত্যুর পরে অবশ্য দলের তরফে সাফাই দিয়ে বলা হয়, বিধানসভা নির্বাচনে গণেশমূর্তিকে টিকিট দেওয়ার পরিকল্পনা ছিল।

Advertisement

গত রবিবার বিষ খেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন লোকসভা সাংসদ। সংকটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখান থেকে একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়। গত চারদিন ভেন্টিলেশনে রাখা হয়েছিল গণেশমূর্তিকে (A Ganeshamoorthy)। বৃহস্পতিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ময়না তদন্তের জন্য সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে তাঁর দেহ। সেখান থেকে সাংসদের দেহ নিয়ে যাওয়া হবে তাঁর বাসভবনে।

[আরও পড়ুন: কঙ্গনাকে ‘যৌনকর্মী’ বলায় দলেও ‘শাস্তি’, সুপ্রিয়াকে লোকসভার প্রার্থী তালিকা থেকে সরাল কংগ্রেস]

উল্লেখ্য, ২০১৯ সালে এমডিএমকের (MDMK) টিকিটে লোকসভা নির্বাচনে জেতেন এ গণেশমূর্তি। ইরোড কেন্দ্র থেকে নির্বাচিত হন ৭৬ বছর বয়সি সাংসদ। তবে এবার নির্বাচনের টিকিট পাননি। সেই অভিমান থেকেই হয়তো চরম সিদ্ধান্ত নিয়েছেন তিনি। প্রথম থেকেই আশঙ্কাজনক ছিল সাংসদের শারীরিক অবস্থা। যদিও গণেশমূর্তির অসুস্থতা নিয়ে তাঁর দলের তরফে কিছু বলা হয়নি।

আত্মহত্যার চেষ্টা করেছেন দলীয় সাংসদ, সেই খবর পেয়ে হাসপাতালে যান এমডিএমকের সাধারণ সম্পাদক ভাইকো। তাঁর কথায়, "আসন্ন লোকসভা নির্বাচনে দলের তরফে দুরাই ভাইকোকে টিকিট দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু সেটা আমি মানতে পারিনি। তাই দলের অন্দরেই টিকিট দেওয়া নিয়ে ভোটাভুটিও হয়। দুজনের পক্ষেই সমান ভোট পড়েছিল। তাই আমরা ভেবেছিলাম, লোকসভায় দুরাইকে টিকিট দেওয়া হোক। আগামী বিধানসভা নির্বাচনে প্রার্থী করা হত গণেশমূর্তিকে। কিন্তু তার আগেই চরম সিদ্ধান্ত নিয়ে ফেললেন।" জানা গিয়েছে, প্রয়াত সাংসদকে শেষ শ্রদ্ধা জানাতে তাঁর বাড়িতে যাবেন দলীয় নেতৃত্ব।

[আরও পড়ুন: বেকারত্বের সমাধান সরকারের পক্ষে সম্ভব নয়, ভোটের মুখে উপদেষ্টার মন্তব্যে অস্বস্তিতে মোদি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement