shono
Advertisement

জওয়ানকে খুনে অভিযুক্ত DMK নেতা, প্রতিবাদ মিছিল করে শাস্তির মুখে ৩৫০০ বিজেপি কর্মী

সুবিচার চেয়ে অনশনে বসেছেন বিজেপি প্রধান।
Posted: 01:35 PM Feb 22, 2023Updated: 01:35 PM Feb 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনা জওয়ানকে খুন করেছেন শাসক দল ডিএমকের (DMK) কাউন্সিলর- এই ঘটনার প্রতিবাদে বিশাল প্রতিবাদ মিছিল বের করেছিল বিজেপি (BJP)। মোমবাতি মিছিলে যোগ দেন প্রাক্তন সেনা কর্মীরাও। তার জেরে মামলা দায়ের হল সাড়ে তিন হাজার দলীয় কর্মীর বিরুদ্ধে। চেন্নাই (Chennai) পুলিশের তরফে বলা হয়েছে, অনুমতি না নিয়েই মিছিল করে বিজেপি।

Advertisement

কাপড় কাচাকে কেন্দ্র করে বিবাদ শুরু হওয়ার পরে পিটিয়ে খুন করা হয় প্রভু নামে এক জওয়ানকে (Indian Army Jawan)। অভিযোগ ওঠে ডিএমকের স্থানীয় কাউন্সিলরের বিরুদ্ধে। এই ঘটনায় সরব হন তামিলনাড়ুর বিরোধী দলগুলি। শাসক দলের কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি করছে পুলিশ, এই অভিযোগ তোলেন তাঁরা। পেশায় সেনাকর্মী মৃতের ভাই দাবি করেন, যতদিন পর্যন্ত না তাঁর দাদার মৃত্যুর সুবিচার হচ্ছে, তিনি কাজে সেনায় যোগ দেবেন না।

[আরও পড়ুন: ‘বাবাকে গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়েছিলেন ইন্দিরা’, জয়শংকরের মন্তব্যে বিতর্ক, পালটা তৃণমূলের]

এই খুনের ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে তামিলনাড়ুর রাজ্য রাজনীতি। রাজ্যপালের সঙ্গে দেখা করেন তামিলনাড়ু বিজেপির প্রেসিডেন্ট আন্নামালাই। রাজ্যপালের কাছে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন প্রাক্তন সেনা আধিকারিকরা। তারপরেই অনশনে বসেন আন্নামালাই। রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনকে কটাক্ষ করে তিনি বলেন, “নৈতিকভাবেও ব্যর্থ হয়েছেন মুখ্যমন্ত্রী।”

সেনা জওয়ানের মৃত্যুর সুবিচারের দাবিতে চেন্নাইয়ে বিশাল মোমবাতি মিছিলের ডাক দেয় বিজেপি। দলের প্রেসিডেন্ট থেকে শুরু করে সেনাকর্মী-সকলেই অংশ নেন এই বিরাট মিছিলে। তারপরেই ৩ হাজার ৫০০ বিজেপি কর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে চেন্নাই পুলিশ। অনুমতি না নিয়েই মিছিল করেছে বলেই অভিযোগ। প্রসঙ্গত, অভিযুক্ত ডিএমকে কাউন্সিলরকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: এবার ফ্রিজ হল অনুব্রতর পরিচারকের ব্যাংক অ্যাকাউন্ট, এত টাকার উৎস কী? তদন্তে CBI]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement