‘মুসলিম বলেই টার্গেট করা হচ্ছে’, কর্ণাটকের বিজেপি নেতার খুনে অভিযুক্তর বাবার মন্তব্য

07:37 PM Jul 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার সন্ধ্যায় কর্ণাটকে (Karnataka) এক তরুণ বিজেপি (BJP) নেতাকে কুপিয়ে খুনের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। দুই অভিযুক্তের নাম শফিক বাল্লেরে ও জাকির সাভানুরু। তাদের অন্যতম শফিকের বাবা ইব্রাহিম এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় দাবি করেছেন, মুসলিম বলেই তাঁদের টার্গেট করা হচ্ছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ঠিক কী বলেছেন তিনি? তাঁকে বলতে শোনা গিয়েছে, ”আমি প্রবীণের (নিহত বিজেপি নেতা) দোকানে কাজ করতাম। আমার ছেলে ও প্রবীণ সেখানে বসে কথা বলত। প্রবীণ আমাদের বাড়িতেও আসত। আমার কোনও ধারণাই নেই কেন আমার ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে। আসলে মুসলিম বলেই আমাদের টার্গেট করা হচ্ছে। শফিক বা জাকির কেউই ওরকম নয়।”

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ভুয়ো সিমে কথা, মাছ ধরা থেকে লং ড্রাইভ! পার্থ-অর্পিতার সম্পর্কের জল কতদূর?]

জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় কয়েকজন দুষ্কৃতী বাইকে চড়ে হাজির হয় দক্ষিণ কন্নড় জেলার বেল্লারে গ্রামে। পিছন থেকে ধারালো অস্ত্র হাতে তারা চড়াও হয় বিজেপির যুব মোর্চার নেতার উপরে। কুপিয়ে খুন করা হয় তাঁকে। এরপরই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। দ্রুত নিরাপত্তা জোরদার করা হয়েছে সেখানে। ম্যাঙ্গালোর ও উদুপি থেকে অতিরিক্ত পুলিশ বাহিনী নিয়ে আসা হয়েছে এলাকার আইন শৃঙ্খলা বজায় রাখতে। ওই ঘটনার পর থেকেই এলাকা এখনও থমথমে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এদিকে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বম্মাই বৃহস্পতিবারই প্রয়াত বিজেপি নেতার পরিবারের সঙ্গে দেখা করতে আসবেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই পাথর ছোঁড়া ও পুলিশের লাঠিচার্জের মতো ঘটনা ঘটেছে ঘটনাস্থলের আশপাশে। এখনও পর্যন্ত সাকুল্যে ২১ জনকে আটক করা হয়েছে এই ঘটনায়। পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া, সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়ার মতো দক্ষিণপন্থী দলগুলিকে এই খুনের জন্য দায়ী করেছে বিশ্ব হিন্দু পরিষদ। বলা হচ্ছে, যতজনকে আটক করা হয়েছে সকলেই ওই দলগুলির সদস্য। তাদের সকলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার সেক্স টয়! গুঞ্জনে মজেছে নেটদুনিয়া]

Advertisement
Next