shono
Advertisement

কাশ্মীরের অনন্তনাগে CRPF-এর বাঙ্কারে জঙ্গি হামলা, সোপোরে উদ্ধার প্রচুর বিস্ফোরক

ভূস্বর্গে প্রায় প্রতিদিনই কর্তব্যরত নিরাপত্তা রক্ষীদের ওপর হামলা চালাচ্ছে জঙ্গিরা। The post কাশ্মীরের অনন্তনাগে CRPF-এর বাঙ্কারে জঙ্গি হামলা, সোপোরে উদ্ধার প্রচুর বিস্ফোরক appeared first on Sangbad Pratidin.
Posted: 03:53 PM Jan 13, 2020Updated: 04:01 PM Jan 13, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকে জঙ্গিদমন অভিযানে আরও জোর দিয়েছে কেন্দ্র। বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু করার পাশাপাশি জঙ্গিনিধন যজ্ঞও চলছে জোরকদমে। গত চারমাসে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে জঙ্গি অনু্প্রবেশের চেষ্টাও রোখা হয়েছে বেশ বহুবার। এই পরিস্থিতিতে একপ্রকার কোণঠাসা হয়ে পড়েছে জঙ্গিরা। তাই ভূস্বর্গে কর্তব্যরত নিরাপত্তা রক্ষীদের হামলা চালিয়ে তাঁদের মনোবল ভাঙার চেষ্টা করছে। সোমবার দুপুরে একই ঘটনা ঘটেছে অনন্তনাগ জেলার সারনাল এলাকায়। CRPF-এর একটি বাঙ্কারে হামলা চালাল জঙ্গিরা।

Advertisement

CRPF সূত্রে জানা গিয়েছে, অনন্তনাগের সারনাল এলাকায় থাকা তাদের B/164 ব্যাটেলিয়ানের একটি বাঙ্কারে আছে। দুপুর ১২টা ৪০ মিনিটে সেখানে থাকা নিরাপত্তা রক্ষীদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। তারা ওই বাঙ্কারের পিছনে থাকা একটি বাড়িতে লুকিয়ে ছিল। প্রথমে বিষয়টিতে হকচকিয়ে গেলেও পরে পালটা গুলি চালাতে থাকেন ওই বাঙ্কারে কর্তব্যরত CRPF জওয়ানরা। কিছুক্ষণ বাদে জঙ্গিরা গুলি চালানো বন্ধ করে দেয়। এরপরই গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে CRPF। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করার খবর পাওয়া যায়নি।

[আরও পড়ুন: নিখোঁজ বিজেপি সাংসদ সানি দেওল, খোঁজ পেতে পোস্টার পড়ল গুরুদাসপুরে ]

 

অন্যদিকে আজই জঙ্গিদের একটি ডেরা থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার করে নাশকতার ছক বানচাল করেছে সেনা ও পুলিশের যৌথবাহিনী। ওখান থেকেই কেউ গ্রেপ্তার হয়নি। ঘটনাটি ঘটেছে বারামুলা জেলার সোপোরের রাফিয়াবাদে।

The post কাশ্মীরের অনন্তনাগে CRPF-এর বাঙ্কারে জঙ্গি হামলা, সোপোরে উদ্ধার প্রচুর বিস্ফোরক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement