পুলিশের গুলিতে নিকেশ কাশ্মীরি পণ্ডিত শিক্ষিকা হত্যায় জড়িত দুই জঙ্গি

07:56 PM Jun 16, 2022 |
Advertisement

মাসুদ আহমেদ, শ্রীনগর: ফের দুই জঙ্গিকে নিকেশ করল কাশ্মীর পুলিশ। কুলগাম এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান চালায় কাশ্মীর পুলিশ। সেখানেই সংঘর্ষে নিহত হয় দুই জঙ্গি। তাদের মধ্যে একজন কাশ্মীরি পণ্ডিত শিক্ষিকা রজনী বালাকে হত্যা করেছিল। কুলগামের মিশিপোরা এলাকায় গত মঙ্গলবার থেকেই অভিযান চালাচ্ছে কাশ্মীর পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ শেষ হয় এই এনকাউন্টার।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

গত মাসের শেষের দিকে কুলগাম এলাকার গোপালপুরা হাই স্কুলে হামলা চালায় জঙ্গিরা। সেখানেই গুলিতে প্রাণ হারিয়েছিলেন রজনী বালা নামে এক কাশ্মীরি পণ্ডিত শিক্ষিকা। এই ঘটনা নিয়ে রাজনৈতিক চাপানউতোরও শুরু হয়ে যায়।

Advertising
Advertising

[আরও পড়ুন: সন্ত্রাসবাদ বিরোধী সম্মেলনে যোগ দিতে ভারতে পাকিস্তান ও চিনের প্রতিনিধি!]

অন্যদিকে কাশ্মীরের অনন্তনাগ এলাকায় লুকিয়ে রয়েছে দুই হিজবুল মুজাহিদিন জঙ্গি। কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, তাদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। আপাতত ওই এলাকা ঘিরে রেখেছে পুলিশ। ফলে জঙ্গিরা পালাতে পারবে না। প্রসঙ্গত, গতকালই সোপিয়ানে পুলিশের গুলিতে নিকেশ হয়েছে দুই জঙ্গি। ব্যাংকে ঢুকে ম্যানেজারকে খুন করার পিছনে হাত ছিল এই লস্কর-ই-তইবা জঙ্গিদের।

গত ২ জুন কুলগামের এক ব্যাংকে ঢুকে গুলি চালায় জঙ্গিরা। সেই সময়ই মারা যান বিজয় কুমার নামের ওই ব্যাংক ম্যানেজার। রাজস্থানের হনুমানগড় থেকে তিনি ওই অঞ্চলে পোস্টিং পেয়েছিলেন। গত বছর থেকেই ভিন রাজ্যের অধিবাসীদের উপরে হামলার ঘটনা বারবার ঘটেছে উপত্যকায়। তবে জঙ্গি দমনে কড়া ভূমিকা নিয়েছে কাশ্মীর পুলিশ। গত কয়েকদিনে বেশ কিছু জঙ্গিকে খতম করেছে তারা। 

[আরও পড়ুন: জ্বালানির মূল্যবৃদ্ধির জেরে ১০-১৫ শতাংশ বাড়াতেই হবে বিমানভাড়া, দাবি স্পাইসজেট কর্তার

Advertisement
Next