shono
Advertisement

করোনা LIVE UPDATE: একদিনে রাজ্যে নতুন করে সংক্রমিত প্রায় ২৩০০ জন, মৃত্যু ৩৫ জনের

সুস্থ হয়েছেন ৬০৯ জন। The post করোনা LIVE UPDATE: একদিনে রাজ্যে নতুন করে সংক্রমিত প্রায় ২৩০০ জন, মৃত্যু ৩৫ জনের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:52 AM Jul 21, 2020Updated: 08:22 PM Jul 21, 2020

করোনা প্রতিষেধকের খোঁজে চারদিকে চলছে গবেষণা। এর মাঝে বিশ্বজুড়ে প্রতিদিনই বাড়ছে সংক্রমণ। পরিসংখ্যান অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৮ লক্ষ ৫৪ হাজার ৩৩০ জন। মৃত্যু হয়েছে ৬ লক্ষ ১৩ হাজার ২১৩ জনের। অন্যদিকে মঙ্গলবার পর্যন্ত ভারতেও আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১১ লক্ষ ১৮ হাজার ৪৩ জনে। মৃত ২৭ হাজার ৪৯৭। পশ্চিমবঙ্গেও মোট আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ০৩০ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ১৮২ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট: 

Advertisement

সন্ধে ৮. ১২: গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত আরও ২,২৬১ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের।  সুস্থ হয়েছেন ৬০৯।

সন্ধে ৮. ০১: উত্তরাখণ্ডে নতুন করে সংক্রমিত ২১০ জন। 

সন্ধে ৭. ৫০: লকডাউনের কারণে পালটে গেল মাধ্যমিকের মার্কশিট দেওয়ার দিন। পর্ষদ সূত্রে খবর, ২২ ও ২৩ তারিখের পরিবর্তে ২৪ তারিখ মার্কশিট দেওয়া হবে।

সন্ধে ৭. ১০: ধানবাদে করোনার বলি হয়েছিলেন এক পরিবারের ৬ জন। এবার ওই একই পরিবারের আরও ২ জনের শরীরে মিলল করোনার জীবাণু। 

সন্ধে ৬. ৪৫: করোনার বিরুদ্ধে লড়াইয়ে পথ দেখাল নিউটাউনের একটি আবাসন। আবাসিকদের উদ্যোগেই ‘মাইক্রো আইসোলেশন ইউনিট’ চালু হল কমপ্লেক্সের ভিতরে। ইতিমধ্যেই স্বাস্থ্যদপ্তর ওই ইউনিট পরিদর্শণ করেছে। মৌখিক সম্মতিও মিলেছে। দিনকয়েক বাদে ছাড়পত্র হাতে আসবে। এই আবাসনের আবাসিক চিকিৎসকরাই আক্রান্তদের দেখভাল করবেন। 

সন্ধে ৬.১৫: সংক্রমণ বৃদ্ধির জেরে বাতিল হল এবছরের অমরনাথ যাত্রা। 

বিকেল ৫.৫০:  আগামী ২৩,২৫ ও ২৯ জুলাই রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউনের জারির কথা ঘোষণা করল নবান্ন।  

বিকেল ৪টে:  বিহারে ২০ তারিখে নতুন করে ৪৩১ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। আর ১৯ তারিখ আক্রান্ত হয়েছেন ৬৭৮ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা হল ২৮ হাজার ৫৬৪।

দুপুর ৩.১০: করোনার সংক্রমণ বৃদ্ধির জেরে পাঞ্জাব কৃষি বিশ্ববিদ্যালয়ের লুধিয়ানা ক্যাম্পাস ২৪ তারিখ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত কর্তৃপক্ষের। তবে গাইডলাইন মেনে অনলাইন ক্লাস ও অত্যাবশ্যকীয় কর্মসূচিগুলি চালানো হবে বলে জানালেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার।

দুপুর ১.২০: জম্মুর আমফালা জেলের কয়েদিদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাড়ির লোকের সঙ্গে কথা বলার ব্যবস্থা করল কর্তৃপক্ষ।

দুপুর ১টা: সেপ্টেম্বর মাসে হতে পারে আইপিএল। আগামী ১০ দিনের মধ্যে এই বিষয়ে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে বলে জানালেন আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। ভারত বা সংযুক্ত আরব আমিরশাহিতে এর আয়োজন করা হবে বলেও জানান তিনি।

দুপুর ১২.২০:  করোনার সংক্রমণ ঠেকাতে দিল্লিতে ঘরে ঘরে রেশন পৌঁছে দেওয়া হবে। জানালেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সকাল ১১.২০: সংক্রমণ বৃদ্ধির জেরে পুরুলিয়া শহরে বুধবার থেকে সাত দিনের জন্য লকডাউন জারি করল প্রশাসন।

সকাল ১০.৪০: দিল্লিতে নতুন করে আক্রান্ত ৯৫৪ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা হল এক লক্ষ ২৩ হাজার ৭৪৭। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন এক লক্ষ ৪ হাজার ৯১৮ জন। সুস্থতার হার ৮৪ শতাংশ বলে জানালেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সতেন্দ্র জৈন।

সকাল ১০.২০: গত ২৪ ঘণ্টায় ওড়িশায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৪৭ জন। সুস্থও হয়েছেন ৪৫৭ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৭৫৭ জন। এর মধ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ হাজার ৯০৯ জন।

সকাল ৯.২০: ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৭,১৪৮ জন। মৃত্যু হয়েছে ৫৮৭ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ লক্ষ ৫৫ হাজার ১৯১ জন। আর মৃত্যু হল ২৮ হাজার ৮৪ জনের।

সকাল ৯টা: ২০ জুলাই পর্যন্ত দেশজুড়ে মোট এক কোটি ৪৩ লক্ষ ৮১ হাজার ৩০৩টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে সোমবার ৩ লক্ষ ৩৩ হাজার ৩৯৫টি নমুনা পরীক্ষা হয়েছে বলে জানাল ICMR।

সকাল ৮.৫০: ব্রাজিলে মৃতের সংখ্যা ছাড়াল ৮০ হাজারের গণ্ডি।

সকাল ৮.৪০: ফের নতুন নজির গড়ল আমেরিকা। একদিনে আক্রান্ত হলেন ৬১ হাজারের বেশি মানুষ। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮ লক্ষ ৫০ হাজার।

সকাল ৮.৩০: খুব শীঘ্রই ভারতে শুরু হতে চলেছে অক্সফোর্ডের আবিষ্কৃত কোভিড ভ্যাকসিনের ট্রায়াল।

সকাল ৮.২০: সংক্রমণের চূড়ান্ত পর্যায়ে পৌঁছছে দিল্লি। খুব তাড়াতাড়ি আক্রান্তের সংখ্যা ছুঁতে চলেছে তিন অংকের গণ্ডি।

সকাল ৮.১০: আক্রান্ত হলেন রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী ও কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিমের জামাই ইয়াসের হায়দার ও টলিপাড়ার অভিনেতা  সুরজিৎ বন্দ্যোপাধ্যায়। তাঁর পরিবারের অন্য সদস্যরাও আক্রান্ত হয়েছেন। সুরজিৎ আপাতত ছোটপর্দার দুটি ধারাবাহিকে কাজ করছিলেন। 

সকাল ৮টা: ২৩ থেকে ৩০ জুলাই বারাকপুর পুর এলাকায় সম্পূর্ণ লকডাউনের বিজ্ঞপ্তি জারি করেছে পুরসভা। অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া আর কিছুর দোকান খোলা থাকবে না। নাগরিকদেরও প্রয়োজন ছাড়া বাইরে বেরনো নিষিদ্ধ করা হয়েছে।

সকাল ৭.৩০: প্রয়াত হলেন মধ্যপ্রদেশের রাজ্যপাল লালজী ট্যান্ডন।

The post করোনা LIVE UPDATE: একদিনে রাজ্যে নতুন করে সংক্রমিত প্রায় ২৩০০ জন, মৃত্যু ৩৫ জনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement