ধর্ষকদের আড়াল করছে সরকার, বিজেপিকে তুলোধোনা বৃন্দা কারাটের

03:06 PM Nov 01, 2018 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাবালিকা ধর্ষণে সাজা মৃত্যুদণ্ড। শনিবার চাপের মুখে এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।  তারপর গোটা দেশ জুড়েই অনেকে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। যদিও একটু অন্যরকম ভাবনা বৃন্দা কারাটের। তাঁর দাবি, ধর্ষকদের তো আড়াল করছে খোদ প্রশাসন। তাই মৃত্যুদণ্ডই একমাত্র সমাধান নয় বলে মনে করছেন নেত্রী।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

১২ বছরের কম বয়সী শিশুকে ধর্ষণে মৃত্যুদণ্ড, সায় কেন্দ্রীয় মন্ত্রিসভার ]

যে অর্ডিন্যান্স আনা হয়েছে তার বিরোধিতাই শোনা যায় বৃন্দার মুখে। তিনি জানান, নীতিগতভাবে সিপিএম মৃত্যুদণ্ডের বিরোধী। তাছাড়া ‘রেয়ারেস্ট অফ দ্য রেয়ার’ বা বিরলতম ঘটনাগুলির জন্য মৃত্যুদণ্ডের সাজা এখনই আছে। সংবাদসংস্থা এএনআই-কে নেত্রী বলেন, “আসল সমস্যা সেটা নয়। সমস্যা হল সরকারই ধর্ষকদের পিঠ বাঁচাচ্ছে। যাঁরা ধর্ষকদের রক্ষা করছে অর্থাৎ ‘রেপিস্ট-রক্ষক’ তাঁদেরও সাজা হওয়া উচিত।”

কাঠুয়া থেকে উন্নাও- দেশ জুড়ে বাড়তে থাকা নাবালিকা ধর্ষণে রীতিমতো উদ্বিগ্ন দেশবাসী। তার উপর প্রশাসনের নীরবতায় ক্ষোভ বাড়ছিল। নাবালিকা ধর্ষণে মৃত্যুদণ্ড চেয়ে অনশনে বসেছিলেন দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালেওয়াল।  প্রবল চাপের মুখে নতুন অর্ডিন্যান্স আনার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। নাবালিকা ধর্ষণে মৃত্যুদণ্ডের সাজাকেও পকসো আইনের অন্তর্ভুক্ত করা হবে বলে ঠিক করা হয়।  তবে বৃন্দা জানাচ্ছেন, সরকার আসল দিক থেকে মানুষের নজর ঘোরাচ্ছে এখন। যেখানে ধর্ষকরা প্রশাসনের আশ্রয় পাচ্ছে, সেখানে এই আইনের গ্রহণযোগ্যতাই বা কতটুকু? তাঁর দাবি, প্রশাসনের ঔদাসীন্য বা ধর্ষকদের আড়াল করার ঘটনাই দেশবাসীকে ক্রমাগত বিব্রত করে চলেছে। কিন্তু সেই বিষয়টিকে আবার আড়াল করে এখন মৃত্যুদণ্ডের দিকে নজর ঘোরানো হচ্ছে।

নেত্রী সমালোচনা করলেও, দেশের বহু বিশিষ্ট মানুষ এই নয়া আইনের পক্ষেই মত দিয়েছেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ধর্ষকদের আড়াল করছে সরকার, বিজেপিকে তুলোধোনা বৃন্দা কারাটের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next