shono
Advertisement
Arvind Kejriwal

নেই চিকিৎসা পরিষেবা! তিহাড় কর্তৃপক্ষের চিঠি হাতিয়ার করে 'কেজরি খুনের' তত্ত্বে অনড় আপ

আপের অভিযোগের পালটা দিয়েছে জেল কর্তৃপক্ষও।
Posted: 02:26 PM Apr 21, 2024Updated: 02:26 PM Apr 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেলের মধ্যেই ধীরে ধীরে অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) হত্যার চেষ্টা চলছে! চাঞ্চল্যকর অভিযোগ এনে তিহাড় জেল কর্তৃপক্ষের একটি চিঠি প্রকাশ করেছে আপ। তবে এই অভিযোগ প্রকাশ্যে আসার পরেই জেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়, দিল্লির মুখ্যমন্ত্রী আপাতত সুস্থ। এইমসের এক চিকিৎসক তাঁর শারীরিক পরীক্ষা করেছেন।

Advertisement

শনিবার সাংবাদিক বৈঠক করে আপ (AAP) নেতা সৌরভ ভরদ্বাজ বলেন, "জেলের ভিতরে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে দিল্লির মুখ্যমন্ত্রীকে। ডাক্তারদের তরফে বারবার বলা হচ্ছে কেজরিওয়ালকে ইনসুলিন দেওয়ার জন্য। জেল প্রশাসন তা দিতে অস্বীকার করায় আদালতের দ্বারস্থ হতে হয়েছে মুখ্যমন্ত্রীকে।" এই অভিযোগ আনার পরের দিনই তিহাড় জেল কর্তৃপক্ষের একটি চিঠি প্রকাশ্যে আনে আপ নেতৃত্ব।

[আরও পড়ুন: ভোট মিটলেও মিটছে না ‘চুরি’র আশঙ্কা, স্ট্রং রুম পাহারায় বিরোধীরা, বাধা দিচ্ছে না কমিশনও]

এইমস হাসপাতালের ডিরেক্টর এম শ্রীনিবাসকে ওই চিঠি লিখেছিলেন দিল্লির (Delhi) কারা ডিজি সঞ্জয় বানিওয়াল। কেজরিওয়ালের জন্য একজন ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসকের ব্যবস্থা করুন, এই মর্মে এইমসের কাছে আবেদন জানিয়েছিলেন দিল্লির জেল কর্তৃপক্ষ। সেই চিঠিকে হাতিয়ার করেই আপের তোপ, জেল কর্তৃপক্ষ বারবার বলেছেন, সেখানে নাকি পর্যাপ্ত ওষুধ ও চিকিৎসার ব্যবস্থা রয়েছে। কিন্তু এই চিঠি থেকেই সাফ বোঝা যায় সেই দাবি একেবারে ভিত্তিহীন।

তবে আপের এই অভিযোগ উড়িয়ে দিয়েছে তিহাড় (Tihar) কর্তৃপক্ষ। একটি বিবৃতি দিয়ে জানানো হয়, "আলাদা করে এইমসের চিকিৎসকের ব্যবস্থা করে হয়েছিল কেজরির জন্য। কারণ তাঁর স্ত্রী সুনীতা কেজরিওয়াল অনুরোধ করেছিলেন। ভিডিও কনফারেন্সে আপ সুপ্রিমোর শারীরিক অবস্থা খতিয়ে দেখেছেন এইমসের চিকিৎসক। তিনি জানিয়েছেন, আপ সুপ্রিমোকে নিয়ে চিন্তার কোনও কারণ নেই।" আগামী দিনে নিয়মিতভাবে কেজরির স্বাস্থ্যপরীক্ষা হবে বলেও জানিয়েছে জেল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: টাকার বিনিময়ে যোগশিক্ষা! সুপ্রিম কোর্টে ফের ধাক্কা রামদেবের, মেটাতে হবে কর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়, দিল্লির মুখ্যমন্ত্রী আপাতত সুস্থ। এইমসের এক চিকিৎসক তাঁর শারীরিক পরীক্ষা করেছেন।
  • কেজরিওয়ালের জন্য একজন ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসকের ব্যবস্থা করুন, এই মর্মে এইমসের কাছে আবেদন জানিয়েছিলেন দিল্লির জেল কর্তৃপক্ষ।
  • আগামী দিনে নিয়মিতভাবে কেজরির স্বাস্থ্যপরীক্ষা হবে বলেও জানিয়েছে জেল কর্তৃপক্ষ।
Advertisement