shono
Advertisement

ত্রিপুরার উপজাতিদের দাবি মানতে রাজি অমিত শাহ! প্রদ্যোতের দাবিতে চাঞ্চল্য

অমিত শাহ-প্রদ্যোতের বৈঠকে জট কাটার ইঙ্গিত!
Posted: 08:53 PM Mar 08, 2023Updated: 08:53 PM Mar 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদে মানিক সাহার শপথের দিনই তিপ্রা মথার প্রধান প্রদ্যোত মানিক্য দেববর্মার সঙ্গে বৈঠক করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সেই সঙ্গে উসকে গেল তিপ্রার ত্রিপুরা সরকারে যোগ দেওয়ার জল্পনা। কারণ বৈঠক শেষ প্রদ্যোত মানিক্য দেববর্মা (Prodyot Manikya Debbarma) দাবি করলেন, তাঁদের সমস্যার স্থায়ী এবং সাংবিধানিক সমাধানের ব্যাপারে আশাস দিয়েছেন অমিত শাহ।

Advertisement

প্রদ্যোত জানিয়েছেন, রাজ্যের জনজাতিদের সমস্যা সমাধানের জন্য মধ্যস্থতাকারী নিয়োগ করবে কেন্দ্র সরকার। আগামী ৩-৪ দিনের মধ্যে এই মধ্যস্থতাকারীর নাম ঘোষণা করা হবে। তিপ্রা মথার (Tipra Motha) চেয়ারম্যানকে নাকি তেমনটাই আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাৎপর্যপূর্ণভাবে প্রদ্যোত এবং অমিত শাহর এই বৈঠকে মুখ্যমন্ত্রী ডা, মানিক সাহা-সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

[আরও পড়ুন: রাজ্যের শিক্ষাব্যবস্থার সঙ্গে যুক্ত হতে চায় UNESCO, চিঠি পেয়েই পদক্ষেপের নির্দেশ মুখ্যমন্ত্রীর]

বৈঠক শেষে প্রদ্যোৎ কিশোর দেববর্মা জানান, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের সমস্যার কথা জানেন। তিনি আশ্বাস দিয়েছেন, আগামী দু-তিন দিনের মধ্যে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে একজন মধ্যস্থতাকারী নিয়োগ করা হবে। যেমনটা নাগাল্যান্ডের সমস্যা সমাধানের জন্য করা হয়েছে। তিনি আরও আশ্বাস দিয়েছেন দীর্ঘ দিনের পুরনো সমস্যার দ্রুত সমাধানের চেষ্টা করা হবে। প্রদ্যোত আরও বলেছেন, যতদিন না পর্যন্ত তাদের সংবিধানিক সমস্যার সমাধান হচ্ছে তারা মন্ত্রিসভায় যাবেন না।

[আরও পড়ুন: অনুব্রত নেই তো কী, আমি তো আছি…! দলের কাছে বীরভূমে ‘ভোট করানো’র দায়িত্ব চাইলেন মদন]

তিপ্রা নেতা বলছেন, আজকের বৈঠকে জোট বা সমঝোতা নিয়ে কোনওরকম আলোচনা হয়নি। যতদিন না আদিবাসীদের সমস্যার স্থায়ী সমাধান হবে, আমরা সরকারে যোগ দেব না। তবে প্রদ্যোত যতই মুখে জোটে যোগ দেওয়ার কথা অস্বীকার করুন, তাঁর সঙ্গে বৈঠকে অমিত শাহ যেভাবে সুর নরম করেছেন, তাতে আগামী দিনে ত্রিপুরা সরকারে তিপ্রার যোগ দেওয়ার যথেষ্ট সম্ভাবনা দেখছেন রাজনীতিবিদরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement