shono
Advertisement
Parliament

NEET দুর্নীতি, ED-CBIকে রাজনৈতিক উদ্দেশে প্রয়োগ, একাধিক ইস্যুতে সংসদে ঝড় বিরোধীদের

হাতে প্ল্যাকার্ড নিয়ে নতুন সংসদ ভবনের মকরদ্বারের সামনে স্লোগান তোলেন সৌগত রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদাররা।
Published By: Sucheta SenguptaPosted: 12:42 PM Jul 01, 2024Updated: 12:46 PM Jul 01, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: NEET দুর্নীতি নিয়ে সংসদে ঝড় উঠবে, তা নিশ্চিতই ছিল। সোমবার সংসদের (Parliament) অধিবেশনের শুরুতেই সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় গোলযোগ নিয়ে আলোচনা চেয়েছিলেন বিরোধীরা। কিন্তু সেই দাবি খারিজ হয়ে যাওয়ায় অধিবেশন কক্ষে শোরগোল শুরু করেন তাঁরা। পরে বাইরে বেরিয়ে বিক্ষোভ দেখান কংগ্রেস, তৃণমূল-সহ বিরোধী সাংসদরা। তার মধ্যে তৃণমূল বিশেষ করে সরব হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে রাজনৈতিক উদ্দেশে ব্যবহারের অভিযোগ তুলে। হাতে প্ল্যাকার্ড নিয়ে নতুন সংসদ ভবনের মকরদ্বারের সামনে স্লোগান তোলেন সৌগত রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদাররা।

Advertisement

তৃতীয় এনডিএ সরকারের উপর নানা ইস্যুতে চাপ বাড়ানোর কৌশল গোড়া থেকেই নিয়েছিলেন বিরোধীরা। বিশেষত সর্বভারতীয় পরীক্ষাগুলিতে প্রশ্ন ফাঁসের ঘটনায় যেভাবে পর পর দুর্নীতির অভিযোগ উঠেছে, তা নিয়ে সরকারপক্ষের জবাব দাবি করে বিরোধী দলগুলি। INDIA জোটের নেতারা একজোট হয়ে প্রতিবাদের (Protest) রূপরেখা ঠিক করেছেন। সেইমতো অধিবেশন কক্ষে এবং বাইরে তাঁরা বিক্ষোভে শামিল। সোমবার দেখা গেল, তৃণমূল সাংসদরা (TMC MP) প্রায় সকলেই সেই বিক্ষোভে যোগ দিয়েছেন। সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, সায়নী ঘোষ, সাজদা আহমেদদের হাতে বড় বড় ব্যানার। তাতে কেন্দ্রীয় সরকারকে দুষে লেখা বার্তা।

[আরও পড়ুন: বিরাট অঙ্কের অর্থপ্রাপ্তি টিম ইন্ডিয়ার, বিশ্বজয়ীদের জন্য পুরস্কার ঘোষণা জয় শাহর]

তৃণমূলের সঙ্গে একই সুরে সুর মেলাতে দেখা গেল রাহুল গান্ধী, রাঘব চাড্ডাদের। নিট ইস্যুতে রাহুল গান্ধীর (Rahul Gandhi) বক্তব্য, ''দেশের ছাত্রসমাজের পাশে আছি আমরা। এটা বোঝানো দরকার যে তাদের ভবিষ্যৎ নিয়ে যে খেলা চলছে, যে অনিশ্চয়তা ঘনিয়েছে তাদের পরিবারে, তা সংসদের কাছে গুরুত্বপূর্ণ। তাই চেয়েছিলাম, আলোচনা হোক। কিন্তু সরকার তো আলোচনা চায় না।'' অন্যদিকে, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের (Rajnath Singh) দাবি, ''আমরা বিরোধীদের অনুরোধ করেছি যে আগে রাষ্ট্রপতির ভাষণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হোক, তার পর যে কোনও আলোচনায় প্রস্তুত।'' সবমিলিয়ে সপ্তাহের প্রথম দিন NEET, ED, CBI নানা ইস্যুতে উত্তাল হয়ে উঠল সংসদ।

[আরও পড়ুন: টি-২০ থেকে অবসর, জাতীয় দলে বিরাট-রোহিতের ভবিষ্যৎ কী? মুখ খুললেন সম্ভাব্য কোচ গম্ভীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একাধিক ইস্যুতে সংসদের ভিতরে, বাইরে প্রতিবাদের ঝড় বিরোধীদের।
  • প্ল্যাকার্ড হাতে স্লোগান সৌগত রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদারদের।
  • NEET দুর্নীতি, EB,CBI-এর অপব্যবহারের অভিযোগে বিক্ষোভ।
Advertisement