Advertisement

‘ইয়ে ডর হামে আচ্ছা লাগা’, দিন বদলেও ত্রিপুরায় মিছিলের অনুমতি না মেলায় খোঁচা অভিষেকের

09:15 PM Sep 13, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ব্যুরো: ১৬ সেপ্টেম্বরেও ত্রিপুরায় (TMC in Tripura) পদযাত্রা করার অনুমতি পেল না তৃণমূল কংগ্রেস। বিশ্বকর্মা পুজোর ঠিক আগের দিন নিরাপত্তা নিয়ে সমস্যা তৈরি হতে পারে। এই যুক্তি দেখিয়েই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) এই মিছিলের অনুমতি দেওয়া হল না।

Advertisement

ত্রিপুরা পশ্চিমের এসপি মানিক দাস এ প্রসঙ্গে জানান, ১৭ তারিখ বিশ্বকর্মা পুজো (Vishwakarma Puja)। তবে ১৬ তারিখ থেকেই ত্রিপুরায় পুজো শুরু হয়ে যায়। ধুমধাম করেই প্রায় প্রতিটা মোড়েই পুজো হয় এখানে। পুলিশকর্মী-সহ অনেকেই পুজোয় শামিল হন। ফলে বিভিন্ন জায়গায় পুলিশ মোতায়েন থাকে। তাই ১৬ তারিখ তৃণমূল কর্মসূচির পরিকল্পনা করলে নিরাপত্তার সমস্যা দেখা দিতে পারে। সেই কথা ভেবেই অনুমতি দেওয়া হচ্ছে না।

[আরও পড়ুন: ফের যাত্রা শুরু করতে চলেছে জেট এয়ারওয়েজ, দিল্লি-মুম্বই রুটে উড়বে প্রথম বিমান]

ফের ত্রিপুরা (Tripura) প্রশাসনের সঙ্গে সংঘাত তৃণমূলের। ১৫ সেপ্টেম্বর উত্তর-পূর্বের এই রাজ্যে পদযাত্রা করার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু শেষপর্যন্ত সেই মিছিলের অনুমতি দেয়নি ত্রিপুরা পুলিশ। পুলিশের তরফে জানানো হয়, এ রাজ্যের নিয়ম অনুযায়ী মিছিলের ৭২ ঘণ্টা আগে লিখিত অনুমতি চাইতে হয়। জানাতে হয়, মিছিলের বিস্তারিত তথ্য। কারা থাকবেন মিছিলে, কোন পথে হবে মিছিল, তা লিখিতভাবে পুলিশকে জানাতে হয়। কিন্তু তৃণমূলের তরফে লিখিতভাবে সেই অনুমতি চাওয়া হয়নি বলে দাবি পুলিশের। তাদের আরও দাবি, ওই একই দিনে একই সময়ে একই রুটের অন্য একটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে। যারা আগেই লিখিতভাবে অনুমতি চেয়েছিল। তাই তৃণমূলের বদলে সেই রাজনৈতিক দলটিকে মিছিলের অনুমতি দেওয়া হয়েছে। এরপর আজ বিকেলের দিকে ১৫ তারিখের বদলে ১৬ তারিখ পদযাত্রার পরিকল্পনা করে তৃণমূল। অন্য রুটে মিছিল করার জন্য পুলিশি অনুমতি চাওয়া হয়। কিন্তু এবার বিশ্বকর্মা পুজোকে সামনে রেখে অনুমতি দেওয়া হল না।

এরপরই চাঁচাছোলা ভাষায় ত্রিপুরা বিজেপিকে আক্রমণ করেন অভিষেক। লেখেন, “বিজেপি ভয় পাচ্ছে। তাই বিপ্লব দেব সর্বশক্তি দিয়ে আমাকে ত্রিপুরায় যাওয়া থেকে আটকাতে চাইছে। কিন্তু এভাবে আমাকে আটকানো যাবে না। সত্যিটা সামনে আসবেই।” এরপরই সিনেমার সংলাপ দিয়েই তাঁর খোঁচা, “ইয়ে ডর হামে আচ্ছা লাগা।”

[আরও পড়ুন: Pegasus Row: ‘জাতীয় নিরাপত্তার স্বার্থে’ পেগাসাস কাণ্ডে সুপ্রিম কোর্টে হলফনামা দিতে নারাজ কেন্দ্র]

Advertisement
Next