shono
Advertisement

শনিবার কর্ণাটকে নতুন মুখ্যমন্ত্রীর শপথ অনুষ্ঠান, মমতার প্রতিনিধি সাংসদ কাকলি ঘোষ দস্তিদার

টুইটে জানালেন ডেরেক ও ব্রায়েন।
Posted: 03:09 PM May 19, 2023Updated: 04:06 PM May 19, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত: শনিবার শপথ নিতে চলেছেন কর্ণাটকের (Karnataka) নতুন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। কংগ্রেস সরকারের শপথ অনুষ্ঠানে আমন্ত্রিত বিজেপি বিরোধী রাজ্যের মুখ্যমন্ত্রীরা। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) আগেই জানিয়ে দিয়েছিলেন, তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন না। তাঁর বদলে ওইদিন রাজ্য সরকারের প্রতিনিধি হয়ে হাজির থাকবেন বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। এমনই জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন (Derek O’Brien)।

Advertisement

[আরও পড়ুন: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব CBI-এর, আজই কলকাতা ফিরছেন তৃণমূল সাংসদ]

শুক্রবার টুইটে তিনি জানান, কর্ণাটকের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া (Siddaramaiah) তাঁর সরকারের প্রতিনিধিরা সকলে ব্যক্তিগতভাবে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমোকে আমন্ত্রণ জানিয়েছেন। তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। তবে অনুষ্ঠানে থাকতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বদলে লোকসভায় তৃণমূলের উপ দলনেতা কাকলি ঘোষ দস্তিদার (Kakoli Ghosh Dastidar) শনিবার বেঙ্গালুরুর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

বৃহস্পতিবারই কর্ণাটক থেকে আমন্ত্রণ এসে পৌঁছেছিল মুখ্যমন্ত্রীর কাছে।  এবার বিরোধীদের মুখে হাসি ফুটিয়ে কর্ণাটকের দখল নিয়েছে কংগ্রেস। দক্ষিণ ভারত থেকে পুরোপুরি মুছে গিয়েছে বিজেপি। ২০২৪ সালের লোকসভা ভোটের আগে বিরোধীদের পালে হাওয়া আরও জোরদার হয়েছে। কর্ণাটকের মুখ্যমন্ত্রীর শপথ ঘিরে কংগ্রেস ও অন্যান্য দলগুলি একজোট হওয়ার মঞ্চ  তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। তাতে প্রতিবেশী রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা থাকলেও বাংলার মুখ্যমন্ত্রী থাকছেন না। তাঁর বদলে অনুষ্ঠানে তিনি পাঠাচ্ছেন লোকসভায় তৃণমূলের উপ-দলনেতা তথা বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদারর। 

[আরও পড়ুন: আদানি গোষ্ঠীকে ক্লিন চিট সুপ্রিম কোর্টের প্যানেলের, কিছুটা স্বস্তিতে বিনিয়োগকারীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement