Advertisement

মানস ভুঁইঞার ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে প্রার্থী সুস্মিতা দেব, ঘোষণা তৃণমূলের

04:29 PM Sep 14, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূলে (TMC) যোগ দিয়ে দায়িত্ব পেয়েছিলেন উত্তর-পূর্বের জনপ্রিয় কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব (Sushmita Dev)। এবার পাচ্ছেন পদও। তাঁকে রাজ্যসভার সাংসদ পদে মনোনয়ন দিল রাজ্যের শাসকদল তৃণমূল। আগামী ৪ অক্টোবর রাজ্যসভার একটি উপনির্বাচন। তৃণমূল বিধায়ক মানস ভুঁইঞার (Manas Bhunia)ছেড়ে আসা আসনে এবার মনোনীত হলেন সুস্মিতা। একুশের নির্বাচনে জিতে মানস ভুঁইঞা  এই মুহূর্তে রাজ্যের বিধায়ক, মন্ত্রী। তাই সেই আসনে উপনির্বাচন হচ্ছে। প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন সুস্মিতা দেব।  মঙ্গলবার টুইটে ঘোষণা করল তৃণমূল। বুধবার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে।

Advertisement

সেপ্টেম্বরের ৯ তারিখ নির্বাচন কমিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী, পুজোর আগেই  হবে রাজ্যসভা ভোট (Rajya Sabha Poll) । শুধু বাংলা নয়, আগামী ৪ অক্টোবর শুধু এ রাজ্যে নয়, রাজ্যসভার ভোট হতে চলেছে আরও চার রাজ্য এবং এক কেন্দ্রশাসিত অঞ্চলে। কমিশন জানিয়েছে, ২২ সেপ্টেম্বর মনোনয়ন জমা দেওয়ার দিন। ২৩ তারিখ মনোনয়নের স্ক্রুটিনি করা হবে। ২৭ তারিখ নাম প্রত্যাহারের শেষদিন। আর ৪ তারিখ ভোট। 

[আরও পড়ুন: পেট্রল কেনার টাকা নেই! মোষের পিঠে চেপেই মনোনয়ন জমা দিলেন বিহারের পঞ্চায়েত ভোটের প্রার্থী]

মানস ভুঁইঞার ছেড়ে যাওয়া আসনে তৃণমূল কাকে এগিয়ে দেয়, তা নিয়ে তুমুল চর্চা চলছিল রাজনৈতিক  মহলে। মঙ্গলবার সব জল্পনার অবসান ঘটিয়ে প্রার্থীর নাম ঘোষণা করল তৃণমূল। সেই আসনে প্রার্থী হচ্ছেন সুস্মিতা দেব। গত মাসেই তিনি কংগ্রেসের সঙ্গে দীর্ঘ প্রায় ২০ বছরের সম্পর্ক ছেদ করে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) সঙ্গে কাজ করবেন বলে তৃণমূলে যোগ দিয়েছেন। তারপরই তাঁকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছে বাংলার শাসকদল।

[আরও পড়ুন: ত্রিপুরায় অভিষেকের মিছিল করাতে বদ্ধপরিকর তৃণমূল, ফের দিন বদলের সিদ্ধান্ত]

এই মুহূর্তে ত্রিপুরায় সংগঠনের ভার সুস্মিতার উপর দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। তিনি এখনও ত্রিপুরাতেই রয়েছেন। এবার তাঁর কাজ আরও বাড়ল। রাজ্যসভার উপনির্বাচনের লডা়ইয়ে তাঁকেই এগিয়ে দিল তৃণমূল।  প্রার্থী হওয়ার খবর পেয়ে  খুশি সুস্মিতা দেব।  তিনিও টুইট করে দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সংসদে আরও বেশি মহিলা প্রতিনিধি চান মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লক্ষ্যেই সুস্মিতাকে পাঠাচ্ছেন বলে টুইটে মতপ্রকাশ করেছেন সুস্মিতা দেব। 

Advertisement
Next