shono
Advertisement

‘ডবল ইঞ্জিন’সরকারই হবে ত্রিপুরায়, তবে সেটা তৃণমূলের নেতৃত্বে, নয়া ব্যাখ্যা কুণালের

একযোগে বিজেপি এবং বাম-কংগ্রেস জোটকে আক্রমণ তৃণমূলের।
Posted: 04:10 PM Feb 12, 2023Updated: 04:10 PM Feb 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর পাঁচটা রাজ্যের মতো ত্রিপুরাতেও ভোট বৈতরণী পার হতে ‘ডবল ইঞ্জিন’ সরকারের তত্ত্ব নিয়ে হাজির বিজেপি (BJP)। দিন দুই আগে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেরাজ্যে প্রচারে গিয়ে বলে এসেছেন, ডবল ইঞ্জিন সরকার থাকলে, রাজ্যে উন্নয়ন হবে দ্বিগুণ গতিতে। বিজেপির সেই ‘ডবল ইঞ্জিন’ সরকারের পালটা ডবল ইঞ্জিন সরকারেরই তত্ত্ব দিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)।

Advertisement

রবিবার ত্রিপুরায় ভোটপ্রচারে গিয়ে তিনি বলেন, ত্রিপুরাতে ডবল ইঞ্জিন সরকারই হবে। তবে ‘ডাবল ইঞ্জিন’ বলতে তিনি পশ্চিমবঙ্গ ও ত্রিপুরা সরকারের একসঙ্গে চলাকে বুঝিয়েছেন। রবিবার সাংবাদিক সম্মেলনে কুণাল বলেন, “ত্রিপুরায় ডাবল ইঞ্জিন সরকারের নেতৃত্ব দেবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ত্রিপুরার ভূমিপুত্রই হবেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। কিন্তু অভিভাবকের দায়িত্ব পালন করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এভাবেই চলবে দুই রাজ্যের ডাবল ইঞ্জিনের কাজ।”

[আরও পড়ুন: হাঁটুতে অসহ্য যন্ত্রণা, গোড়াতেই ‘ভারত জোড়ো যাত্রা’ ছাড়তে চেয়েছিলেন রাহুল গান্ধী!]

তৃণমূলের অন্যতম প্রধান মুখপাত্রের দাবি, দিল্লি এবং ত্রিপুরার (Tripura) ডাবল ইঞ্জিন সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তৃণমূল সরকার প্রতিষ্ঠিত হলে প্রতি মাসে ত্রিপুরায় যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। উপদেশ দেবেন। পশ্চিমবঙ্গের জনপ্রিয় সব প্রকল্প চালু হবে ত্রিপুরাতেও। তিনি বলেন, উন্নয়নের নিরিখে পশ্চিমবঙ্গ গোটা দেশের মধ্যে শীর্ষে। বাংলার উন্নয়নের মডেলেই চলবে ত্রিপুরা।”

[আরও পড়ুন: লক্ষ্য ২০২৪ লোকসভা! একসঙ্গে ১২ রাজ্যে রাজ্যপাল বদলাল মোদি সরকার]

তৃণমূল মুখপাত্রের দাবি, বিজেপি মুখ্যমন্ত্রী বদলে ত্রিপুরায় নিজেরাই নিজেদের ব্যর্থতা মেনে নিয়েছে বিজেপি। ত্রিপুরা নিয়ে চিন্তিত বলেই প্রধানমন্ত্রীকে ডেইলি প্যাসেঞ্জারি করতে হচ্ছে। বিজেপির পাশাপাশি বাম এবং কংগ্রেসের ‘অনৈতিক’ জোটকেও তুলোধোনা করেছেন কুণাল। তাঁর বক্তব্য, বাম এবং কংগ্রেসের জোট মাণিক সরকারের মতো বর্ষীয়ান সিপিএম (CPIM) নেতারাই মেনে নিতে পারেনি। বাংলায় যে মডেল ব্যর্থ হয়েছে, সেটা ত্রিপুরাতেও সফল হবে না। ত্রিপুরাবাসীর কাছে কুণালের আহ্বান, ত্রিপুরায় তৃণমূলের সরকার প্রতিষ্ঠা করুন। সেটা হলে, ত্রিপুরাও বাংলার মতো উন্নয়নের নিরিখে গোটা দেশের মধ্যে নজির গড়বে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement