shono
Advertisement
Jammu and Kashmir

উপত্যকায় বড় সাফল্য, সেনা অভিযানে খতম লস্করের শীর্ষ কম্যান্ডার-সহ ৩ জঙ্গি

কুলগামে খতম সেনার হিটলিস্টে থাকা লস্কর কম্যান্ডার বাসিত দার।
Posted: 04:21 PM May 07, 2024Updated: 05:19 PM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বায়ুসেনার কনভয়ে জঙ্গি হামলার ঘটনায় উত্তপ্ত ভূস্বর্গ। তার রেশ কাটতে না কাটতেই এবার জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) কড়া হাতে জঙ্গি দমনে নামল সেনা। মঙ্গলবার কুলগামে (Kulgam) সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে খতম হল এক লস্কর কম্যান্ডার-সহ ৩ জঙ্গি। জানা গিয়েছে, লস্করের ওই শীর্ষ কম্যান্ডারের নাম বাসিত দার। উপত্যকায় একাধিক সন্ত্রাসের ঘটনায় সরাসরি অভিযুক্ত এই জঙ্গি। গোটা এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে এখনও চলছে অভিযান।

Advertisement

সেনা সূত্রে জানা গিয়েছে, কুলগামের রেডওয়ানি পায়েন এলাকায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে আঁটঘাট বেঁধে অভিযানে নামে যৌথবাহিনী। গোটা এলাকা ঘিরে ফেলে শুরু হয় তল্লাশি অভিযান। প্রকাশ্যে আসা এক ভিডিওতে দেখা যাচ্ছে, এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযানে নেমেছে নিরাপত্তাবাহিনী। জানা যাচ্ছে, সেনা উপস্থিতি টের পেয়ে এবং পিছু হঠবার জায়গা না থাকায় মরিয়া হয়ে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন জওয়ানরাও। সোমবার থেকে শুরু হওয়া এই অভিযানে শেষ পর্যন্ত মারা পড়ে ৩ জঙ্গি। মৃতদের মধ্যে রয়েছে লস্করের অন্যতম মাথা বাসিত দার। নিরাপত্তারক্ষীদের হিট লিস্টে থাকা বাসিতের মৃত্যু বড় সাফল্য হিসেবে দেখছে সেনা। এই অভিযানে সেনার দিক থেকে কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

[আরও পড়ুন: আশা জাগিয়েও মিলল না মুক্তি, ভোটের সময়ে জেলেই বন্দি কেজরিওয়াল]

প্রসঙ্গত, দেশের বাকি রাজ্যগুলির পাশাপাশি গণতন্ত্রের উৎসব চলছে জম্মু ও কাশ্মীরে। সেই নির্বাচন বানচাল করতে সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে জঙ্গিরা। গত ৪ মে পুঞ্চের সুরানকোট এলাকায় বায়ুসেনার কনভয়ে হামলা চালায় জঙ্গিরা। সেই ঘটনায় শহিদ হন ১ বায়ুসেনা জওয়ান। আহত হন আরও ৪ জন।

[আরও পড়ুন: টাইটানের শেয়ারে বিরাট ধসের জের একদিনে ৮০০ কোটি খোয়ালেন রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী

জানা গিয়েছে, সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে সেনা কনভয়ে হামলা চালিয়েছিল জঙ্গিরা। ইতিমধ্যেই হামলায় সন্দেহভাজন দুই জঙ্গির স্কেচ প্রকাশ করা হয়েছে সেনার তরফে জঙ্গিদের সন্ধান দিতে পারলে ২০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। পাশাপাশি উপত্যকার অন্যান্য অংশেও সন্ত্রাস দমনে কোমর বেঁধে নামল সেনাবাহিনী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বায়ুসেনার কনভয়ে হামলার পর উপত্যকায় বড় সাফল্য।
  • উপত্যকায় সেনা অভিযানে খতম ৩ জঙ্গি।
  • গোপন সূত্রে খবর পেয়ে জঙ্গিদের ঘিরে ফেলে অভিযানে নামে সেনাবাহিনী।
Advertisement