shono
Advertisement

কানপুরে লাইনচ্যুত শিয়ালদহ-আজমের এক্সপ্রেসের ১৫টি বগি

একাধিক মানুষের প্রাণহানির আশঙ্কা। আহত বহু। লিঙ্কে ক্লিক করে দেখে নিন হেল্পলাইন নম্বরগুলি। The post কানপুরে লাইনচ্যুত শিয়ালদহ-আজমের এক্সপ্রেসের ১৫টি বগি appeared first on Sangbad Pratidin.
Posted: 02:14 PM Dec 28, 2016Updated: 02:32 PM Dec 28, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের লাইনচ্যুত এক্সপ্রেস ট্রেন। এবার কানপুরের দেহাতে রুরা-মেথা এলাকার মাঝে লাইনচ্যুত হল শিয়ালদহ-আজমের এক্সপ্রেসের ১৫টি কামরা।  ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত কমপক্ষে ৪৮ জন।

Advertisement

রেল সূত্রে জানা গিয়েছে, ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটে ভোর ৫.২০ নাগাদ। সেই সময় বেশিরভাগ যাত্রীই ঘুমের মধ্যে ছিলেন। স্থানীয় মানুষই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যায় বিপর্যয় মোকাবিলা বাহিনী। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। যাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। আহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

#WATCH 14 coaches of Train no 12988 #AjmerSaeldah express derail near Roora (Kanpur, Uttar Pradesh). Several injured. pic.twitter.com/s3VRDUavlu

— ANI UP (@ANINewsUP) December 28, 2016

নিজে এই ঘটনার খবরাখবর রাখছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। রেলের উচ্চপদস্থ আধিকারিকদের দ্রুত ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।  ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী। আহতদের ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। গুরুতর জখম যাত্রীদের জন্য ৫০,০০০ টাকা এবং সামান্য আহতদের জন্য ২৫,০০০ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে। রেলের তরফ থেকে চালু করা হয়েছে হেল্পলাইন নম্বরও।

প্রসঙ্গত, চলতি মাসের প্রথমদিকেই আলিপুরদুয়ারের শামুখতলা রোড স্টেশনের কাছে লাইনচ্যুত হয় রাজেন্দ্রনগর-গুয়াহাটি ক্যাপিটাল এক্সপ্রেস৷ সেই ঘটনায় দুই যাত্রীর মৃত্যু হয়৷ আহত হন তিরিশ জনেরও বেশি৷ কানপুরের ইন্দোর-পাটনা এক্সপ্রেসের ঘটনাও এখনও টাটকা৷ যাতে একশোরও বেশি মানুষ প্রাণ হারিয়েছিলেন৷

The post কানপুরে লাইনচ্যুত শিয়ালদহ-আজমের এক্সপ্রেসের ১৫টি বগি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement