Advertisement

করোনা আক্রান্ত ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, রয়েছেন হোম আইসোলেশনে

12:01 PM Apr 07, 2021 |
Advertisement
Advertisement

প্রণব সরকার, আগরতলা: করোনা আক্রান্ত ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব (Biplab Deb)। মঙ্গলবার টুইট করে এই কথা জানান তিনি।

Advertisement

[আরও পড়ুন: মাও হেফাজতেই নিখোঁজ জওয়ান, সরকারের সঙ্গে দর কষাকষিতে রাজি নকশালরা]

নিজের টুইটার হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী দেব লেখেন, “আমি কোভিড-১৯ পজিটিভ। নিজের বাড়িতেই আইসোলেশনে রয়েছি। চিকিৎসকদের পরমর্শ মেনে চলছি। সবার কাছে আমার অনুরোধ, আপনারা কোভিড সংক্রান্ত নির্দেশিকা মেনে চলুন এবং সুস্থ থাকুন।” প্রসঙ্গত, গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে ত্রিপুরাতেও বাড়ছে করোনা সংক্রমণ।পরিস্থিতি সামাল দিতে একাধিক নির্দেশিকা জারি করেছে প্রশাসন। মারণ রোগটিকে ঠেকাতে রাজ্যজুড়ে চলছে টিকাদান। গত জানুয়ারি মাসেই বিমানে আগরতলা পৌঁছয় করোনা ভ্যাকসিনের ৫৬ হাজার ৫০০ ডোজ। এমবিবি বিমানবন্দরে ইন্ডিগোর একটি বিমানে পুণের সিরাম ইনস্টিটিউটের তৈরি করোনা ভ্যাকসিন কোভিশিল্ড রাজ্যে পৌঁছায়। বিমানবন্দর থেকে নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে এই ভ্যাকসিন নিয়ে যাওয়া হয় গোর্খাবস্তির NHM-এর কার্যালয়ে। সেখান থেকেই প্রতিষেধকটি রাজ্যের প্রতিটি জেলায় বিতরণ করা হয়। ১৬ জানুয়ারি থেকে শুরু হয় ভ্যাকসিন দেওয়া। রাজ্যের ১৫টি সেন্টারে টিকাকরণ চলছে। প্রথম পর্যায়ে স্বাস্থ্যকর্মীদের দেওয়া হয় এই প্রতিষেধক।

উল্লেখ্য, বছর ঘুরে ফিরছে সেই বিভীষিকাময় দিনগুলি! গত বছর এই সময়ে করোনার তাণ্ডব ছিল দেশ জুড়ে। আর এখন এই মারণ ভাইরাস নতুন করে জাঁকিয়ে বসেছে। গত বছরের থেকেও আক্রান্তের সংখ্যা বেশি এবছরে। দিন দুয়েক আগেই দৈনিক সংক্রমণ ছাড়িয়েছিল এক লক্ষের গণ্ডি। এবার তা আরও বাড়ল। পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী মৃতের সংখ্যাও। বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ১৫ হাজার ৭৩৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। এর বেশিরভাগটাই যে মহারাষ্ট্রের সেটা বলাই বাহুল্য। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে আক্রান্ত ৫৫ হাজারেরও বেশি। মহারাষ্ট্র ছাড়াও পাঞ্জাব, কর্ণাটক, ছত্তিশগড়, দিল্লি, উত্তরপ্রদেশের মতো রাজ্যগুলিতেও রীতিমতো উদ্বেগ বাড়ছে। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২৮ লক্ষ ১ হাজার ৭৮৫ জন।

[আরও পড়ুন: চিনের সঙ্গে সামরিক জোট নয়, ভারতকে আশ্বস্ত করে বার্তা রুশ বিদেশমন্ত্রীর]

Advertisement
Next