shono
Advertisement

প্রয়াত মহারাষ্ট্রের একমাত্র কংগ্রেস সাংসদ বালু ধানোরকর

কিডনির অসুখে ৪৮ বছর বয়সেই প্রয়াণ।
Posted: 10:45 AM May 30, 2023Updated: 10:45 AM May 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কো: প্রয়াত মহারাষ্ট্রে (Maharashtra) একমাত্র কংগ্রেস (Congress) সাংসদ সুরেশ বালু ধানোরকর (Suresh ‘Balu’ Dhanorkar)। গত সপ্তাহেই কিডনির অসুখে হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি। শুরুতে নাগপুরের হাসপাতালে ভরতি করা হলেও অবস্থার অবনতি হওয়ায় দিল্লির একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। মঙ্গলবার সেখানেই মৃত্যু হল বালুর। বয়স হয়েছিল ৪৮ বছর। তরুণ নেতার অকাল প্রয়াণে শোকস্তব্ধ মহারাষ্ট্র কংগ্রেসের নেতা-কর্মীরা।

Advertisement

মহারাষ্ট্রের প্রবীণ কংগ্রেস নেতা বালাসাহেব থারোত জানিয়েছেন, বালুর কিডনিতে পাথর হয়েছিল। ওই সমস্যার চিকিৎসার জন্যই তাঁকে নাগপুরের হাসপাতালে ভরতি করা হয়েছিল। যদিও কংগ্রেস নেতার অবস্থার অবনতি হয়। এরপর এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লির মেদান্তা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানেই মঙ্গলবার মৃত্যু হয়েছে তাঁর। বালুর স্ত্রী প্রতিভা ধানোরকর কংগ্রেস বিধায়ক। তাঁদের দুই সন্তান রয়েছে।

[আরও পড়ুন: দেশের শহরাঞ্চলে বেকারত্বের হার গত ৫ বছরে সবচেয়ে কম, প্রকাশ্যে রিপোর্ট]

শিবসেনা নেতা হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেছিলেন বালু। ২০১৪ সালে চন্দ্রপুর জেলায় বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। যদিও চন্দ্রপুর আসন থেকে লোকসভায় লড়তে চেয়েছিলেন তিনি। দল তাঁকে টিকিট না দিলে কংগ্রেসে যোগ দেন। এরপর কংগ্রেসের হয়ে চন্দ্রপুর লোকসভা আসনের নির্বাচনে বিজেপির হংসরাজ আহিরকে পরাজিত করেন। ২০১৯ সালে বালু ধানোরকরের স্ত্রী প্রতিভা ধানোরকার ওয়ারোরা ভদ্রাবতী বিধানসভা আসনে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়ী হন।

[আরও পড়ুন: রাজস্থান রক্ষায় হাতে-হাত গেহলট-পাইলটের! বিজেপির বিরুদ্ধে এককাট্টা লড়াই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement