বর্ষশেষের দিনে কাশ্মীরে জোড়া জঙ্গি হামলা, মৃত কমপক্ষে ১

09:49 PM Dec 31, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিসমাস ও ইংরাজি বর্ষবরণের সময় ভূস্বর্গে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা হামলা চালাতে পারে বলে আগেই সতর্ক করেছিলেন গোয়েন্দারা। তারপর থেকে কয়েকদিন ধরে নিরাপত্তা সংস্থাগুলি জঙ্গিদের নানা চেষ্টা ব্যর্থ করেছে। তার মাঝেই বৃহস্পতিবার ছোট আকারে হলে কাশ্মীরে দুটি জায়গায় হামলা চালাল তারা। এর ফলে এক দোকানদারের মৃত্যু হয়েছে আর জখম হয়েছেন একজন সিআরপিএফ (CRPF) জওয়ান।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার প্রথম ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলার বিজবেহেরা (Bijbehara) এলাকায়। সন্ধে ৬টা ২০ মিনিটে ওই এলাকায় নাকা চেকিং চালাচ্ছিলেন সিআরপিএফের জওয়ানরা। সেসময় আচমকা তাঁদের লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়তে শুরু করে অজ্ঞাত পরিচয়ের জঙ্গিরা। এর ফলে একজন সিআরপিএফ জওয়ান জখম হয়েছেন। গোটা এলাকা ঘিরে পলাতক জঙ্গিদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে। অন্যদিকে শ্রীনগর শহরের হরি সিং হাই স্ট্রিট এলাকার একটি দোকানে অতর্কিতে হামলা চালায় কয়েকজন জঙ্গি। তারপর দোকানদারকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করতে শুরু। কিছুক্ষণ বাদে তিনি মৃত অবস্থায় ঘটনাস্থলে লুটিয়ে পড়লে জঙ্গিরা পালিয়ে যায়।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘ঐক্যবদ্ধ সমাজ গড়তে আসুন একসঙ্গে কাজ করি’, ইংরাজি নববর্ষে আহ্বান রাষ্ট্রপতি কোবিন্দের]

জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, শ্রীনগরের হরি সিং স্ট্রিটের ঘটনার তদন্ত শুরু হয়েছে। ওই এলাকার সিসিটিভি ফুটেজ দেখে জঙ্গিদের শনাক্ত করার চেষ্টা চলছে। মৃতের সঙ্গে তাদের কোনও পরিচয় ছিল কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: ‘‌ভোটাররা ঘুরতে গিয়েছিল’‌, হরিয়ানায় পুর নির্বাচনে হারের পরই সাফাই BJP’র মুখপাত্রের]

Advertisement
Next