shono
Advertisement

জঙ্গি দমনে বড় সাফল্য কাশ্মীরে, পুলিশের গুলিতে খতম দুই জইশ জঙ্গি

উপত্যকায় সারারাত ধরে চলে গুলির লড়াই।
Posted: 03:07 PM May 30, 2022Updated: 03:07 PM May 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গি দমনে ফের বড় সাফল্য কাশ্মীরে (Jammu and Kashmir)। পুলওয়ামার গুণ্ডিপোরা গ্রামে নিকেশ করা হল দুই জঙ্গিকে। জঙ্গিরা গ্রামে লুকিয়ে রয়েছে, এমন খবর ছিল গোয়েন্দা দপ্তরের কাছে। তারপরেই কাশ্মীর পুলিশের সঙ্গে যৌথ ভাবে অভিযান চালায় সেনা এবং আধাসেনা বাহিনী। রবিবার গভীর রাতে সেখানেই গুলিতে মারা গিয়েছে দুই জঙ্গি। জানা গিয়েছে, কিছুদিন আগে এক পুলিশ কর্মীকে বাড়ির সামনে খুন করেছিল এই জঙ্গিদের (Killed Terrorist) একজন।

Advertisement

রবিবার খবর পাওয়া যায়, গুণ্ডিপোরা গ্রামে লুকিয়ে রয়েছে দুই জঙ্গি। কুলগাম পুলিশের কাছ থেকে সেই খবর পেয়েই গ্রামটি ঘিরে ফেলে যৌথ বাহিনী। বাহিনীকে আটকাতে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। তখনই পালটা গুলি চালাতে বাধ্য হয় যৌথ বাহিনী। দুই পক্ষের মধ্যে গুলির লড়াই চলে সারারাত ধরে। কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার ভোর রাতে গুলির লড়াই শেষ হয়। মৃত অবস্থায় পাওয়া যায় দুই জঙ্গির দেহ।

[আরও পড়ুন: কৃষক সম্মেলনে চরম বিশৃঙ্খলা, রাকেশ টিকাইতের মুখে মাখানো হল কালি]

দুই জঙ্গির মৃতদেহ ছাড়াও উদ্ধার করা হয় দুটি একে ৪৭ রাইফেল। কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, এনকাউন্টারে দু’জন জইশ-ই-মহম্মদ (Jaish E Mohammad Terrorist) জঙ্গি মারা গিয়েছে। তাদের মধ্যে একজনের নাম আবিদ শাহ। গত ১৩ মে পুলিশ কনস্টেবল রিয়াজ আহমেদ ঠোকারকে হত্যা করেছিল আবিদ। নিজের বাড়ির সামনেই জঙ্গিদের গুলিতে শহীদ হন রিয়াজ। তাঁকে হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো যায়নি।

প্রসঙ্গত, গতকালই বিস্ফোরক সমেত একটি পাক ড্রোন উড়ে আসে কাশ্মীরে। গুলি করে সেই ড্রোন নামায় কাশ্মীর পুলিশ (Kashmir Police)। গত সপ্তাহেই বারামুলাতে তিন জঙ্গিকে নিকেশ করা হয়। সেই সংঘর্ষে শহীদ হন এক পুলিশকর্মীও। আগামী ৩০ জুন থেকে শুরু হবে অমরনাথ যাত্রা। সেখানে হামলা করার হুমকি দিয়েছে বেশ কয়েকটি জঙ্গি সংগঠন। নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট করতে মরিয়া স্থানীয় প্রশাসন।

[আরও পড়ুন: অসমে সংখ্যালঘু শংসাপত্র ছয় ধর্মীয় গোষ্ঠীকে, প্রস্তাব পাশ মন্ত্রিসভায়

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement