shono
Advertisement

রাজস্থান ও মধ্যপ্রদেশে একাধিক বিমান দুর্ঘটনা, ভাঙল বায়ুসেনার মিরাজ ও সুখোই বিমান

যান্ত্রিক ত্রুটির জেরে দুর্ঘটনা বলে প্রাথমিক অনুমান, শুরু হয়েছে তদন্ত।
Posted: 11:35 AM Jan 28, 2023Updated: 12:09 PM Jan 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থানের (Rajasthan)ভরতপুরে আচমকা ভেঙে পড়ল বায়ুসেনার একটি চার্টার্ড বিমান। দাউদাউ অগ্নিকাণ্ড এলাকায়। বিমানের পাইলট ও সহকারী পাইলটের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক অনুমান।  উল্লেখ্য, এদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) রাজস্থান সফরের কথা ছিল। দুর্ঘটনার জন্য সেই সফরসূচিতে পরিবর্তন ঘটল কি না, তা এখনও জানা যায়নি।

Advertisement

[আরও পড়ুন: বিক্ষোভ নয়, ধানখেতে কৃষকদের সঙ্গে ধান রোপন করলেন ‘দিদির দূত’ বাসন্তীর বিধায়ক]

ভরতপুরের জেলাশাসক অলোক রঞ্জন জানিয়েছেন, আগ্রা থেকে উড়েছিল বিমানটি। একটি রেল স্টেশনের কাছে তা ভেঙে পড়ে। দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও স্থানীয় প্রশাসনের কর্তারা ঘটনাস্থলে ছুটে গিয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। 

অন্যদিকে, মধ্যপ্রদেশেও (Madhya Pradesh) দুর্ঘটনার কবলে বায়ুসেনার (IAF) দুটি বিমান। মোরেনায় ভেঙে পড়েছে সুখোই ৩০ (Sukhoi-30) ও মিরাজ ২০০০ (Mirage 2000) বিমান দুটি। তড়িঘড়ি উদ্ধারকাজে নেমেছে বিপর্যয় মোকাবিলা দল ও সেনা। 

জানা গিয়েছে, মধ্যপ্রদেশের আকাশে বায়ুসেনার একটি মহড়া চলছিল।  গোয়ালিওর থেকে উড়েছিল সুখোই বিমানটি। কিন্তু মাঝ আকাশে মিরাজ ২০০০-এর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। তাতেই ভেঙে পড়ে দুটি বিমান। অর্থাৎ একইদিনে ভারতীয় বায়ুসেনার তিন-তিনটি বিমান দুর্ঘটনা ঘটল। কী কারণে এই দুর্ঘটনা, তা জানতে শুরু হয়েছে তদন্ত। তবে আগে উদ্ধারকাজ সম্পূর্ণ করতে তৎপর সেনা, পুলিশ, উদ্ধারকারী দল।  

[আরও পড়ুন: নির্বাচনের ঠিক আগেই মেঘালয়ে উদ্ধার হিসাব বহির্ভূত প্রায় ৯ লক্ষ টাকা! ছড়াল চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement