shono
Advertisement

কর্ণাটক দখল করেও শান্তি নেই কংগ্রেসের! মন্ত্রীদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ বিধায়কদেরই

দক্ষিণে বিজেপির একমাত্র গড় কর্ণাটকে বিপুল জয় কংগ্রেসের।
Posted: 06:15 PM Jul 25, 2023Updated: 06:19 PM Jul 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকে নতুন সরকার গড়েও বিপাকে কংগ্রেস (Congress)। দলেরই ১১ জন বিধায়ক মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াকে চিঠি লিখে অভিযোগ জানালেন, তাঁরা কাজ করতে পারছেন না। আর এর জন্য দায়ী রাজ্যের মন্ত্রীরাই! তাঁরা সহযোগিতা না করায় জনতার প্রত্যাশা পূরণে সচেষ্ট হওয়া যাচ্ছে না।

Advertisement

ঠিক কী অভিযোগ ‘ক্ষুব্ধ’ বিধায়কদের? তাঁদের অন্যতম গুলবার্গা জেলার বিধায়ক বি আর পাটিল জানাচ্ছেন, ”মানুষের প্রত্যাশামতো আমরা কাজ করতে পারছি না। ২০ জনেরও বেশি মন্ত্রী আমাদের সাংবিধানিক কাজে কোনও রকম সহযোগিতা করছেন না।” তাঁদের দাবি, ওই মন্ত্রীদের কাছে সরাসরি পৌঁছনোই যাচ্ছে না। রীতিমতো তৃতীয় ব্যক্তিদের মাধ্যমে যোগাযোগ করতে হচ্ছে।

[আরও পড়ুন: স্কুলের থেকে নিয়োগের ক্ষমতা ‘কেড়ে’ নিজেদের হাতে নিয়েছিলেন পার্থ-কল্যাণময়রা! বিস্ফোরক CBI]

প্রসঙ্গত, নির্বাচন পরবর্তী নাটকীয় অন্তর্কলহের শেষে মসনদে বসেছেন সিদ্দারামাইয়া (Siddaramaiah)। আর দায়িত্ব নেওয়ার পরই বেঙ্গালুরু শহরে মুখ্যমন্ত্রীর কনভয়ের জন্য তৈরি বিশেষ যাননিয়ন্ত্রণ নীতি বা জিরো ট্রাফিক পলিসি বাতিল করে তিনি কার্যতই বার্তা দিয়েছিলেন কর্ণাটকের সাধারণ মানুষদের জন্যই নিবেদিত তাঁদের সরকার। কিন্তু এবার তাঁর বিধায়কদের অভিযোগে নিঃসন্দেহে অস্বস্তিতে পড়তে হয়েছে তাঁকে।

উল্লেখ্য, দক্ষিণে বিজেপির একমাত্র গড় কর্ণাটক (Karnataka) দখল করেছে কংগ্রেস। এই সাফল্যের অনেকটাই সিদ্দারামাইয়ার কৃতিত্ব। লিঙ্গায়েত ঘনিষ্ঠ ওই বর্ষীয়ান নেতার জনপ্রিয়তাও কম কিছু নয়। তিনি দলের মধ্যে এই ধরনের কোনও বিক্ষোভকে বরদাস্ত না করে শিগগিরি বড় সিদ্ধান্ত নেবেন বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

[আরও পড়ুন: বিশ্বের ধনীতম ক্রীড়াবিদের প্রথম একশোয় বিরাট, তালিকায় মাত্র দু’জন এশিয়ান তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement