shono
Advertisement

লখিমপুর মামলার অন্যতম সাক্ষীর গাড়িতে এলোপাথাড়ি গুলি দুষ্কৃতীদের, অল্পের জন্য রক্ষা

উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী।
Posted: 01:47 PM Jun 01, 2022Updated: 01:47 PM Jun 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের চাঞ্চল্য লখিমপুর খেরিতে (Lakhimpur Kheri)। লখিমপুর কাণ্ডের অন্যতম সাক্ষী দিলবাগ সিংয়ের গাড়িতে গুলিবর্ষণ করল দুই আততায়ী। অল্পের জন্য রক্ষা পেলেন ভারতীয় কিষান ইউনিয়নের জেলা সভাপতি। ইতিমধ্যেই দায়ের হয়েছে এফআইআর।

Advertisement

ঠিক কী হয়েছিল? এফআইআর থেকে জানা গিয়েছে, আততায়ীরা বাইকে করে এসেছিল। এবং তারপরই তারা এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। গুলিতে গাড়ির একটা চাকা ফেঁসে যায়। শুধু তাই নয়। গাড়িটি থেমে গেলে আততায়ীরা গাড়ির কাঁচ ভাঙারও চেষ্টা করে। বাইরে থেকে চালকের আসন লক্ষ্য করেও গুলি চালাতে থাকে। তা সত্ত্বেও অল্পের জন্য পরিত্রাণ পান দিলবাগ।

[আরও পড়ুন: গান স্যালুটে বিদায় জানানো হবে কেকে’কে, ঘোষণা মমতার, বাঁকুড়া থেকে দ্রুত ফিরছেন কলকাতা]

উল্লেখ্য, গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে কৃষকদের বিক্ষোভ চলাকালীন আশিস মিশ্রর গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের। মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে তাদের ঘিরে ধরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা। চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির (Ajay Mishra) ছেলে আশিস মিশ্র মনু। ওই মামলায় পুলিশের দেওয়া চার্জশিটেও মূল অভিযুক্ত হিসাবে দেখানো হয়েছে আশিসকে। এই মামলার অন্যতম সাক্ষী দিলবাগ সিং।

স্বাভাবিক ভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়েছে। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে। তিনি লেখেন, ”লখিমপুরে কৃষক গণহত্যার ঘটনায় কৃষকদের ন্যায়ের কণ্ঠ হয়ে ওঠা মানুষদের উপরে কারা গুলি চালাল? তারা কাকে বাঁচানোর চেষ্টা করছে? বিজেপির ‘বুলডোজার’ বানানো সরকার কি এই মানুষদের উপরেও আইনি প্রক্রিয়ার উপরে বুলডোজার চালাবে?”

প্রসঙ্গত, লখিমপুরের (Lakhimpur Kheri) কৃষক হত্যায় আশিস মূল অভিযুক্ত হওয়া সত্ত্বেও বিজেপি এখনও তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি। এমনকী তাঁর বাবা অজয় মিশ্র টেনিকে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বরখাস্তও করা হয়নি। বলা ভাল, গোটা ঘটনায় আশিস এবং অজয়ের পাশেই ছিল দল। এমনকী জামিনে মুক্ত হওয়ার পর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রচারও করেছেন আশিস।

[আরও পড়ুন: বিছানায় স্ত্রীর রক্তাক্ত দেহ, অন্য ঘরে মৃত অবস্থায় স্বামী! ডোমকলে দম্পতির মৃত্যুতে ঘনাচ্ছে রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement