shono
Advertisement

Breaking News

Madrasa

'মাদ্রাসাগুলো জঙ্গিদের ঘাঁটি, দেশের পক্ষে বিপজ্জনক', কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্যে বিতর্ক

ঝাঁটা দিয়ে একে-৪৭ রাইফেল বানানো শেখাচ্ছে মাদ্রাসার শিক্ষকরা, তোপ বিজেপি নেতার।
Published By: Anwesha AdhikaryPosted: 04:55 PM Sep 20, 2024Updated: 04:55 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাদ্রাসা নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী বান্দি সঞ্জয় কুমার। তেলেঙ্গানার একটি অনুষ্ঠানে গিয়ে তিনি বলেন, মাদ্রাসাগুলোই আসলে সন্ত্রাসবাদের আঁতুড়ঘর। দেশের জাতীয় সুরক্ষার ক্ষেত্রে ক্রমেই বিপজ্জনক হয়ে উঠছে এই মাদ্রাসাগুলো। এখানেই না থেমে সঞ্জয় আরও বলেন, ঝাঁটা দিয়ে একে-৪৭ রাইফেল বানানো শেখাচ্ছে মাদ্রাসার শিক্ষকরা।

Advertisement

তেলেঙ্গানার করিমনগর জেলার একটি মেয়েদের হস্টেল উদ্বোধনে গিয়েছিলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী। সেখানে গিয়ে তিনি বলেন, "হায়দরাবাদ, সিদ্দিপেট, করিমনগরের মতো একাধিক জায়গায় প্রচুর মাদ্রাসা রয়েছে। সেখানকার পড়ুয়াদের আর্থিক সাহায্যও দেওয়া হয়। কিন্তু মাদ্রাসাগুলোর অন্দরে কী হয় জানেন? বিশ্বের যেকোনও অপরাধীদের দেখুন, তাদের যখন জিজ্ঞাসা করা হয় যে কোথা থেকে এসব ঘৃণ্য কাজ শিখেছে তখন তারা মাদ্রাসার দিকেই আঙুল তোলে।"

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সাফ জানান, আমেরিকা থেকে ব্রিটেন যেখানেই বিস্ফোরণ হোক না কেন তার নেপথ্যে থাকে মাদ্রাসার মতো শিক্ষা প্রতিষ্ঠানগুলোই। কিন্তু দেশের নানা রাজ্যের সরকার এই মাদ্রাসাগুলোর জন্য বিপুল অর্থ বরাদ্দ করে। তেলেঙ্গানার কংগ্রেস সরকার-সহ অন্যান্য রাজ্য সরকারগুলোকে তোপ দেগে সঞ্জয় বলেন, "সরকার কী করছে? এই সমস্যা সমাধানের চেষ্টা তো দূর, এই মাদ্রাসাগুলোর জন্য তহবিল তৈরি করছে। শিক্ষামূলক প্রকল্পের নামে অর্থ বরাদ্দ করা হচ্ছে।"

সঞ্জয়ের মতে, ঝাঁটা দিয়ে কীভাবে একে-৪৭এর মতো বন্দুক বানানো যায় সেই শিক্ষা দেওয়া হয় মাদ্রাসাতে। সেই জন্যই দেশের জাতীয় নিরাপত্তার পক্ষে এই মাদ্রাসাগুলো বিপজ্জনক হয়ে উঠছে। কেন্দ্রীয় মন্ত্রীর আক্ষেপ, মাদ্রাসার জন্য অনুদান থাকলেও সনাতন সংস্কৃতির শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অর্থ বরাদ্দ করে না রাজ্য সরকার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তেলেঙ্গানার করিমনগর জেলার একটি মেয়েদের হস্টেল উদ্বোধনে গিয়েছিলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী।
  • কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সাফ জানান, আমেরিকা থেকে ব্রিটেন যেখানেই বিস্ফোরণ হোক না কেন তার নেপথ্যে থাকে মাদ্রাসার মতো শিক্ষা প্রতিষ্ঠানগুলোই।
  • কেন্দ্রীয় মন্ত্রীর আক্ষেপ, মাদ্রাসার জন্য অনুদান থাকলেও সনাতন সংস্কৃতির শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অর্থ বরাদ্দ করে না রাজ্য সরকার।
Advertisement