shono
Advertisement

রাতভর উত্তরপ্রদেশে ঢোকার অপেক্ষায় প্রিয়াঙ্কার বাস, গ্রেপ্তার প্রদেশ কংগ্রেস সভাপতি

উত্তরপ্রদেশ সীমান্তেই অপেক্ষায় কংগ্রেসের পাঠানো বাসগুলি, দেখুন ভিডিও। The post রাতভর উত্তরপ্রদেশে ঢোকার অপেক্ষায় প্রিয়াঙ্কার বাস, গ্রেপ্তার প্রদেশ কংগ্রেস সভাপতি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:09 AM May 20, 2020Updated: 09:11 AM May 20, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতভর অপেক্ষার পরও উত্তরপ্রদেশে ঢুকতে পারল না প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) বঢরার পাঠানো বাস। উলটে বাস চালাতে দেওয়ার দাবিতে বিক্ষোভ দেখানোয় গ্রেপ্তার করা হয়েছে উত্তরপ্রদেশ প্রদেশ কংগ্রেস সভাপতি অজয় কুমার লালুকে। আটক করা হয় প্রিয়াঙ্কা গান্ধীর ব্যক্তিগত সচিব সন্দীপ সিংকেও।

Advertisement

প্রিয়াঙ্কা গান্ধী পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে ১ হাজার বাস চালানোর অনুমতি চেয়েছেন উত্তরপ্রদেশ সরকারের কাছে। যা নিয়ে মঙ্গলবার দিনভর নাটক চলেছে উত্তরপ্রদেশ সীমান্তে। মঙ্গলবার বিকেল ৫টা নাগাদ গাজিয়াবাদ এবং গৌতম বুদ্ধ নগরের জেলাশাসকদের কাছে ১ হাজারটি বাস হাজির করার কথা ছিল কংগ্রেসের। কিন্তু শতাব্দীপ্রাচীন রাজনৈতিক দলটির অভিযোগ, আগ্রা জেলা প্রশাসন তাঁদের বাস উত্তরপ্রদেশে ঢুকতেই দেয়নি। উপরতলার নির্দেশে স্থানীয় পুলিশ প্রশাসন বাসগুলি আটকে দিয়েছে। এই অভিযোগে খোদ প্রিয়াঙ্কা গান্ধী টুইটারে সরব হন। টুইট করে অভিযোগ করেন, সকাল থেকে আগ্রা শহরের বাইরে পরিযায়ী শ্রমিকদের জন্য পাঠানো বহু বাস আটকে রয়েছে। জেলা প্রশাসনের আধিকারিকদের হাজার কাকুতি মিনতি করেও বাস নিয়ে ঢোকার অনুমতি মেলেনি। প্রিয়াঙ্কা টুইটে আরও লিখেছেন, ‘যখন শ্রমিকদের একটু সাহায্য করার সুযোগ পাওয়া গেল তখন একের পর এক বাধা আসছে। সেরকম মনে হলে, বাসের সামনে বিজেপির পতাকা-ব্যানার লাগিয়ে দিন। কিন্তু দয়া করে বাসা ঢোকার অনুমতি দিন।’

[আরও পড়ুন: ‘বিজেপির পতাকা-ব্যানার লাগান, কিন্তু বাস ঢুকতে দিন’, যোগীকে কাতর আরজি প্রিয়াঙ্কার]

কিন্তু এরপরও কংগ্রেসের পাঠানো বাসগুলি রাজ্যে ঢুকতে দেয়নি উত্তরপ্রদেশ পুলিশ। রাজ্য সরকারের অভিযোগ প্রিয়াঙ্কা যে বাসগুলি পাঠিয়েছেন তাঁর মধ্যে ১০০টি অন্য গাড়ি এবং ২৯৭টি বাসের উপযুক্ত কাগজপত্র নেই। যা প্রতারণার শামিল। উত্তরপ্রদেশের কংগ্রেস সভাপতি অজয় কুমার লালু এবং প্রিয়াঙ্কার ব্যক্তিগত সচিব সন্দীপ সিংয়ের বিরুদ্ধে এই অভিযোগে প্রতারণার মামলাও করে যোগী সরকার। এদিকে, বাস চালাতে না দেওয়ায় কাল একপ্রকার চ্যাংদোলা করে তুলে নিয়ে যাওয়া হয় উত্তরপ্রদেশ প্রদেশ কংগ্রেস সভাপতি অজয় কুমার লালুকে। তাঁকে রাতভর ফতেপুর সিক্রি থানায় আটকে রেখে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে মহামারি আইনে লকডাউন ভঙ্গের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। কিন্তু তাতেও দমছে না কংগ্রেস। প্রিয়াঙ্কার ব্যক্তিগত সচিব সন্দীপ সিং রাতেই উত্তরপ্রদেশের মুখ্যসচিবকে চিঠি লিখে জানিয়ে দিয়েছেন, তাঁরা দিনভর অনুমতির জন্য অপেক্ষা করেছেন। আজ বিকেল চারটে পর্যন্ত বাস নিয়ে উত্তরপ্রদেশ সীমান্তে অপেক্ষা করবেন। তাঁর আগেই যেন অনুমতি দেওয়া হয়।

The post রাতভর উত্তরপ্রদেশে ঢোকার অপেক্ষায় প্রিয়াঙ্কার বাস, গ্রেপ্তার প্রদেশ কংগ্রেস সভাপতি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement