shono
Advertisement

রামমন্দির উদ্বোধনের দিনকে স্বাধীনতা দিবসের সঙ্গে তুলনা, বিতর্কে বিশ্ব হিন্দু পরিষদ

কার্গিল বিজয় দিবসের সঙ্গেও রামমন্দির উদ্বোধনের দিনের তুলনা!
Posted: 06:52 PM Dec 24, 2023Updated: 06:52 PM Dec 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামমন্দির উদ্বোধন ভারতের স্বাধীনতার দিবসের মতোই গুরুত্বপূর্ণ একটি ঘটনা। ফলে ২২ জানুয়ারি ১৫ আগস্টের মতোই গুরুত্বপূর্ণ একটি দিন। এমনটাই মনে করে বিশ্ব হিন্দু পরিষদ (VHP)। এদিন এমন বিতর্কিত মন্তব্য করেন ভিএইচপি সহ-সভপতি চম্পত রাই।

Advertisement

আগামী ২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধন (Ram Temple Inauguration) করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগে ৩০ ডিসেম্বর অযোধ্যা বিমানবন্দরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। রামমন্দির উদ্বোধনকে কেন্দ্র করে ঢেলে সাজানো হয়েছে অযোধ্যার রেল স্টেশনকেও। সবখানেই রাম রাজত্ব তথা হিন্দুত্বের ছোঁয়া। লোকসভা ভোটের আগে আরও একবার হিন্দুত্বের পালা হাওয়া দিতে তৈরি গেরুয়া শিবির। ভিএইচপি নেতার বক্তব্যে সেকথাই প্রমাণিত হল। শনিবার রাই বলেন, “২২ জানুয়ারি দিনটি ১৫ অগস্ট স্বাধীনতা দিবসের মতোই গুরুত্বপূর্ণ।”

 

[আরও পড়ুন: টার্গেট ৫০ শতাংশ ভোট! লোকসভায় নতুন মুখে জোর বিজেপির]

এছাড়াও ১৯৭১-এর ১৬ ডিসেম্বর দিনটিকেও এই তালিকায় যুক্ত করেন রাই। ওই দিন বাংলাদেশের মুক্তিযুদ্ধ তথা ভারত-পাকিস্তান যুদ্ধের সমাপ্তি ঘটেছিল। ঢাকায় আত্মসমর্পণ করেছিল পাক বাহিনী। এইসঙ্গে রাই রামমন্দির উদ্বোধনের সঙ্গে তুলনা টেনেছেন পাকিস্তানের বিরুদ্ধে কার্গিল যুদ্ধ বিজয়েরও।

 

[আরও পড়ুন: দেশে চোখ রাঙাচ্ছে করোনার নয়া সাব-ভ্যারিয়েন্ট! টিকা লাগবে কি?]

উল্লেখ্য, রাম মন্দির আন্দোলনের অন্যতম সৈনিক বিশ্ব হিন্দু পরিষদের বর্তমান সভাপতি চম্পত রাই। বাবরি মসজিদ ধ্বংস, সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়। যার জেরে বিতর্কিত রাম জন্মভূমিতে গড়ে উঠেছে রামলালার মন্দির। সেই মন্দির উদ্বোধন হবে ২২ জানুয়ারি। বলা বাহুল্য, উগ্র গেরুয়াপন্থীদের অন্যতম জয়ের দিন এটি। কার্যত সেই বার্তাই দিলেন রাই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement