shono
Advertisement

পুরুষদের বাসন মাজার সাবান! মিলিন্দ সোমানের বিজ্ঞাপন ঘিরে বিতর্ক, কী সাফাই দিল Vim?

লিঙ্গবৈষম্যের অভিযোগ উঠেছে বিজ্ঞাপনটির বিরুদ্ধে।
Posted: 09:28 PM Dec 11, 2022Updated: 09:28 PM Dec 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাসন মাজার সাবান প্রস্তুতকারী সংস্থার বিজ্ঞাপনে লিঙ্গ বৈষম্যের অভিযোগ। যার জেরে বিতর্কে সংস্থাটি। কাঠগড়ায় বিজ্ঞাপনটির মডেল মিলিন্দ সোমান। সোশ্যাল মিডিয়ায় কার্যতই তীব্র ক্ষোভ তৈরি হয়েছে বিজ্ঞাপনটি ঘিরে। শেষ পর্যন্ত ওই সাবান প্রস্তুতকারক সংস্থা ভিমের তরফে জানানো হল, এটা নিছকই রসিকতা। তারা কোনও ভাবেই বিজ্ঞাপনটি বানানোর সময় সিরিয়াস ছিল না।

Advertisement

ঠিক কী দেখা গিয়েছে ওই বিজ্ঞাপনে? সেখানে দেখা গিয়েছে এক ব্যক্তি জিম করতে এসে জানাচ্ছেন, তিনি ক্লান্ত, কেননা মা’কে সাহায্য করতে তিনিই রাতে বাসন মেজেছেন। এরপরই সেখানে হাজির হন মিলিন্দ সোমান। ভিমের কালো বোতলটি দেখিয়ে তিনি ওই ব্যক্তির সঙ্গে সকলকে জানাচ্ছেন, এই সাবানটি পুরুষদের জন্য। এবার পুরুষরা এই সাবান দিয়ে বাসন (Dishwashing liquid) মাজুন ও গর্বের সঙ্গে তা সকলকে জানান।

[আরও পড়ুন: সত্যিকারের নায়ক! গরিব পড়ুয়াদের কোচিং চালাতে অধ্যাপনার পাশাপাশি কুলির কাজ করেন এই যুবক]

বিজ্ঞাপনটি ঘিরে বিতর্ক জোরদার হতেই ভিম ইন্ডিয়ার তরফে টুইটারে জানানো হয়, ‘আমরা একেবারেই ওই কালো রঙের প্যাকটি নিয়ে সিরিয়াস নই। তবে পুরুষদের বাড়িতে কাজ করার বিষয়ে আমরা অবশ্যই সিরিয়াস।’

[আরও পড়ুন: সব বিধায়কই ঝুঁকে বিজেপির দিকে? গুজরাটে বড়সড় ধাক্কার মুখে আম আদমি পার্টি]

কেবল ওই পোস্টই নয়, পাশাপাশি পুরুষদের উদ্দেশে একটি খোলা চিঠিও পোস্ট করা হয়েছে। সেই চিঠিতে বলা হয়েছে, সংস্থাটি সাবান মাজার তরলকে কালো বোতলে ভরেছে। কিন্তু সেটা একেবারেই সামান্য পরিমাণে বাড়িতে আনা হয়েছে। তবে বোতলটা আলাদা হলেও ভিতরে তরলটা একই। তাদের প্রশ্ন, বাসন মাজা সকলের জন্য়ই এক ব্যাপার। তাহলে আলাদা করে বোতল এনে কী লাভ। দু’টি চিঠিতেই মজার সুর লক্ষ করা গিয়েছে। এখন দেখার, এই পোস্টের পরে বিতর্ক কমে কিনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement