বক্তৃতার মাঝে NSDL ডিরেক্টরকে জলের বোতল এগিয়ে দিলেন অর্থমন্ত্রী, ভাইরাল সীতারমণের সৌজন্য

02:01 PM May 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজকের দিনের হাইপ্রোফাইল ব্যক্তিরা ভদ্রতা-সভ্যতার ধার ধারেন না। এমনটাই অভিযোগ সাধারণ মানুষের। এই ভাবনার উলটো দৃষ্টান্ত স্থাপন করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman)। অনুষ্ঠান মঞ্চে তখন বক্তব্য পেশ করছিলেন এনএসডিএলের (NSDL) ডিরেক্টর পদ্মজা চুনদুরু (Padmaja Chunduru)। মাঝপথে জল চান তিনি। সেই সময়ে নিজের আসন থেকে উঠে এসে এনএসডিএলের ডিরেক্টরকে জলের বোতল এগিয়ে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। মন্ত্রীর এমন সৌজন্যবোধের ভিডিও ভাইরাল (Viral Video) হল সোশ্যাল মিডিয়ায় (Social Media)। গোটা ঘটনায় মুগ্ধ নেটিজেনরা। প্রশংসা করছেন সকলেই। 

Advertisement

ন্যাশনাল সিকিউরিটিজ ডিপোসিটরি লিমিটেডের (National Securities Depository Limited) রজতজয়ন্তী বর্ষে শনিবার মুম্বইয়ে একটি অনুষ্ঠান হয়। সেখানেই বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, মঞ্চে তখন ভাষণ দিচ্ছিলেন এনএসডিএলের ডিরেক্টর পদ্মজা চুনদুরু। একটানা বক্তৃতা দেওয়ার সময়ে গলায় অস্বস্তি হয় তাঁর। তখনই জল চান তিনি। এই সময়েই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নিজের আসন থেকে উঠে এসে জলের বোতল এগিয়ে দেন এনএসডিএলের ডিরেক্টরের দিকে। সিলড জলের বোতল খুলেও দেন নিজ হাতে। অর্থমন্ত্রীর এমন সৌজন্যবোধে মঞ্চে দাঁড়িয়েই হাসি মুখে পালটা ধন্যবাদ জানান এনএসডিএলের ডিরেক্টর। এরপর ওই বোতল থেকে গ্লাসে জল ঢেলে তা পান করেন এবং ফের ভাষণ শুরু করেন পদ্মজা। 

Advertising
Advertising

[আরও পড়ুন: বিদেশ থেকে ফিরতেই খুন চেন্নাইয়ের দম্পতি, অভিযুক্ত ড্রাইভার-সহ গ্রেপ্তার ২]

কেন্দ্রীয় মন্ত্রীর সৌজন্যের ভিডিওটি টুইট করেন নিপ্পন লাইফ ইন্ডিয়া অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের সিইও (CEO) সুন্দিপ সিক্কা (Sundeep Sikka)। তিনি লেখেন, “এনএসডিএল ইভেন্ট: বক্তৃতা দেওয়ার সময় এনএসডিএলের ডিরেক্টর পদ্মজা চুনদুরু হোটেলের কর্মীদের কাছে জল চান। কিন্তু অর্থমন্ত্রী নিজের আসন থেকে উঠে পদ্মজাকে জলের বোতল এগিয়ে দিলেন। আপনার (নির্মলা সীতারমণ) বিনয়কে সম্মান করি।”

[আরও পড়ুন: নিম্নমুখী করোনা সংক্রমণের মাঝে চিন্তা বাড়াল ওড়িশার স্কুল, একসঙ্গে ৬৪ জন কোভিড পজিটিভ

টুইটটি কেন্দ্রীয় অর্থমন্ত্রীকেও ট্যাগ করেন সুন্দিপ। পরে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানও (Dharmendra Pradhan) নির্মলা সীতারমণের এমন সৌজন্যবোধের প্রশংসা করে একটি টুইট করেন।

Advertisement
Next