বাংলায় মমতার জয় মোদি সরকারের বুকে কাঁপুনি ধরাবে! কটাক্ষ শিব সেনার

03:04 PM May 02, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় তৃণমূলের প্রত্যাবর্তন এখন কেবল সময়ের অপেক্ষা। দু’শোর বেশি আসন নিয়ে ফের বাংলার (Bengal) মসনদে বসতে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর প্রভাব পড়বে দিল্লি রাজনীতির অন্দরেও। বিজেপির হারের সরাসরি প্রভাব পড়তে পারে দিল্লির কেন্দ্রীয় সরকারের স্থায়িত্বের উপর, দাবি শিব সেনা নেতা সঞ্জয় রাউতের। তাঁর প্রশ্ন, করোনা পরিস্থিতিতে বাংলায়  এই হারের পর কেন্দ্রের সরকার টিকিয়ে রাখতে পারবে তো মোদি-শাহ জুটি? ইতিমধ্যে রাজ্যের তৃণমূল নেত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন উত্তরপ্রদেশের সমাজবাদী দলের প্রধান অখিলেশ যাদব। শুভেচ্ছা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও।

Advertisement

শিব সেনার (Shiv Sena) দলীয় মুখপত্র সামনার সম্পাদকীয়তে সঞ্জয় রাউত লিখেছেন, “যাঁরা বলেছিলেন ২ মে-র পর মহারাষ্ট্রের রাজনীতিতে বদল আসতে পারে, তাঁরা মূর্খের স্বর্গে বাস করছেন। তাঁদের আরও বলব, এবার বাংলার ফলাফলের পর কেন্দ্রীয় সরকারের বুকে কাঁপুনি ধরাবে।” সঞ্জয় রাউতের আরও দাবি, বাংলার এই হার কার্যত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ব্যক্তিগত পরাজয়। তাঁরা আর কেন্দ্রের সরকারে থাকার যোগ্য নন বলেও দাবি শিব সেনার।

[আরও পড়ুন : অন্ধ্রের সরকারি হাসপাতালে ১৪ রোগীর মৃত্যু, অক্সিজেনের অভাবকেই দায়ী করছে পরিবার]

পাশাপাশি, বাংলায় বিপুল জয়ের জন্য তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানালেন অখিলেশ যাদব এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। টুইটারে অখিলেশ লেখেন, “বাংলায় ঘৃণার রাজনীতিকে হারানোর জন্য মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের কর্মীদের অনেক শুভেচ্ছা। মহিলাদের উদ্দেশে বিজেপির অপমানসূচক স্লোগান ‘দিদি ও দিদি’র উপযুক্ত জবাব দিল মানুষ।” টুইটারে কেজরিওয়াল লিখলেন, “দারুণ লড়াই। অনেক শুভেচ্ছা।” শুভেচ্ছা জানিয়েছেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব, ওমর আবদুল্লাহ, উর্মিলা মাতণ্ডকর, তেজস্বী যাদবরা।  সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যা।

Advertising
Advertising

 

[আরও পড়ুন : করোনা পরিস্থিতি পর্যালোচনা বৈঠকে প্রধানমন্ত্রী, আলোচনা অক্সিজেন, ওষুধের চাহিদা-জোগান নিয়েও]

Advertisement
Next